তিন দশক পুলিসের নাগালের বাইরে, এবার আত্মসমর্পণ করতে চান মাওবাদী নেতা গণপতি!

তিনি তেলঙ্গানায় আত্মসমর্পণ করতে চাইছেন না কারণ তাঁকে এনকাউন্টার করে মেরে ফেলা হতে পারে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 1, 2020, 07:07 PM IST
তিন দশক পুলিসের নাগালের বাইরে, এবার আত্মসমর্পণ করতে চান মাওবাদী নেতা গণপতি!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: আত্মসমর্পণ করতে চান মাওবাদী নেতা গণপতি! তেলঙ্গানায় প্রশাসনিক মহলে জোর জল্পনা, শরীর ভালো যাচ্ছে না ৭৪ বছরের বৃদ্ধ মাও নেতা মুপালা লক্ষ্ণণ রাও ওরফে গণপতির। তাই আত্মসমর্পণের কথা ভাবছেন তিনি।

আরও পড়ুন-অজানা প্রণব: পয়সার গাছ পুঁতে ছিলেন প্রণব, নিয়ম করে জলও দিতেন

তেলঙ্গানা রাজ্যে গোয়েন্দা দফতর সূত্রে সংবাদমাধ্যমের খবর, বিভিন্ন ভাবে প্রতিনিধির মাধ্যমে আত্মসমর্পণের ইঙ্গিত দিচ্ছেন গণপতি। তবে তাঁর কিছু শর্তও রয়েছে। তার মধ্যে রয়েছে, চিকিত্সার সুযোগ দিতে হবে তাঁকে।

এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি রাজ্যের ডিজিপি এম মহেন্দ্র রেড্ডি। তবে প্রশাসন সূত্রে খবর, 'শুনতে পাচ্ছি গণপতি ধরা দিতে চান তাবে সরকারিভাবে এখনও কিছু বলা হয়নি।' প্রসঙ্গত, ২০১৮ সালে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে সরে আসেন গণপতি। তাঁর জায়গায় আসেন নাম্বালা কেশব রাও।

এদিকে, কেন্দ্রীয় সরকার সূত্রে ওই সংবাদমাধ্যমের খবর, কেন্দ্রেও এনিয়ে প্রস্তাব পাঠিয়েছেন মাও নেতা। তবে শর্তও দিয়েছেন। তিনি তেলঙ্গানায় আত্মসমর্পণ করতে চাইছেন না কারণ তাঁকে এনকাউন্টার করে মেরে ফেলা হতে পারে।

আরও পড়ুন-আশুতোষ কলেজে 'ভর্তি হবেন' সানি লিওন! তদন্তে সামনে এল আসল গল্প

তেলঙ্গানার জগতাইলার বীরপুর গ্রামে জন্ম গণপতির। কৃষক পরিবারের সন্তান গণপতি করিমনগর কলেজ থেকে বিজ্ঞানে স্নাতক ও বিএড  করেন। তার পর থেকে সিপিআই(মাওবাদী)-কে নেতৃত্ব দেন প্রায় তিন দশক। এতদিন ধরে তাঁর টিকি ছুঁতে পারেনি পুলিস।