অবস্থান বদলে আধার প্রকল্পে সিলমোহর কেন্দ্রের

আধার কার্ড নিয়ে অবস্থান বদলে ফেলল কেন্দ্র। এবার আধার প্রকল্পকে পূর্ণ সমর্থন দেওয়ার কথা জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকের বক্তব্য, বিভিন্ন প্রকল্পের সুযোগ পাওয়ার জন্য যে কোনও সময়ে, যে কোনও জায়গায়, যে কোনও ভাবে কোনও ব্যক্তির পরিচয় নিশ্চিত  করার সুযোগ রয়েছে শুধুমাত্র আধার প্রকল্পেই।

Updated By: Oct 26, 2014, 05:14 PM IST

ওয়েব ডেস্ক: আধার কার্ড নিয়ে অবস্থান বদলে ফেলল কেন্দ্র। এবার আধার প্রকল্পকে পূর্ণ সমর্থন দেওয়ার কথা জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকের বক্তব্য, বিভিন্ন প্রকল্পের সুযোগ পাওয়ার জন্য যে কোনও সময়ে, যে কোনও জায়গায়, যে কোনও ভাবে কোনও ব্যক্তির পরিচয় নিশ্চিত  করার সুযোগ রয়েছে শুধুমাত্র আধার প্রকল্পেই।

এবিষয়ে বিভিন্ন রাজ্য সরকারকে ইতিমধ্যেই চিঠি পাঠানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। চিঠিতে বলা হয়েছে, যেহেতু একজন ব্যক্তিকে একটা আধার নম্বরই দেওয়া হচ্ছে, তাই আধার কার্ডের সাহায্যে সবক্ষেত্রেই কোনও ব্যক্তির পরিচিতি নির্দিষ্ট করা সম্ভব হবে।

তা ছাড়া ব্যাঙ্কিংয়ের মত পরিষেবা পাওয়ার জন্য দরিদ্র ও বঞ্চিত মানুষদের কাজে লাগবে আধার কার্ড, বলা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের চিঠিতে।

.