TMC: দিল্লিতে দলের বৈঠকে অনুপস্থিত, শো-কজ মিমি-নুসরতকে

 তিনদিন আগেই তৃণমূল সাংসদদের জানিয়ে দেওয়া হয়, মঙ্গলবার দলের বৈঠকে সাংসদদের বাধ্যতামূলকভাবে উপস্থিত থাকতে হবে

Updated By: Dec 7, 2021, 07:20 PM IST
TMC: দিল্লিতে দলের বৈঠকে অনুপস্থিত, শো-কজ মিমি-নুসরতকে

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে আজ তৃণমূলের সব সাংসদদের নিয়ে বৈঠকে বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। শরদ পাওয়ারের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বৈঠকের পর কংগ্রসের সঙ্গে দূরত্ব বজায় রাখার বার্তা দিয়েছেন অভিষেক। ওই বৈঠকে দলের সব সাংসদকে হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল দলের তরফে। কিন্তু আজকের ওই বৈঠকে হাজির ছিলেন না বেশ কয়েকজন তৃণমূল সাংসদ। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে দল। এমনটাই সূত্রের খবর।

দিল্লিতে আজ তৃণমূলের সংসদীয় কমিটির ওই বৈঠকে ছিলেন না চৌধুরি মোহন জাটুয়া, সদ্য তৃণমূলে যোগ দেওয়া লুইজিনহো ফেলেইরো, মিমি চক্রবর্তী, নুসরত জাহানের নেতা সাংসদ। তৃণমূল সূত্রে খবর, নুসরত জাহান ও মিমি চক্রবর্তীকে শোকজ নোটিস পাঠাচ্ছে দল। অন্যদিকে, অসুস্থ থাকায় বৈঠকে যেতে পারবেন না বলে আগেই জানিয়েছিলেন জাটুয়া এবং ফেলেইরো দলের কাজে ব্যস্ত থাকার জন্য আসতে পারবেন না বলে জানিয়ে দেন।

উল্লেখ্য, তিনদিন আগেই তৃণমূল সাংসদদের জানিয়ে দেওয়া হয়, মঙ্গলবার দলের বৈঠকে সাংসদদের বাধ্যতামূলকভাবে উপস্থিত থাকতে হবে। যেসব সাংসদরা সাংগঠনিক কাজে ব্যস্ত ছিলেন তাদেরও আজকের বৈঠকে আসতে হয়েছে। যেমন কলকাতা পুরভোট নিয়ে ব্যস্ত ছিলেন সুব্রত বক্সী ও মালা রায়। তারাও উপস্থিত ছিলেন আজকের বৈঠকে। এরপরও মিমি ও নুসরতের মতো সাংসদ বৈঠকে ছিলেন না। কেন তারা বৈঠকে ছিলেন না তার কারণ দর্শানোর নোটিস দেওয়া হচ্ছে দুই সাংসদকে।

আরও পড়ুন- কংগ্রেসের সঙ্গে দূরত্বের বার্তা; সংসদীয় কমিটির বৈঠকে শৃঙ্খলারক্ষায় জোর Abhishek-র

সূত্রের খবর, শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারীর মতো সাংসদ যাদের নাম এখনও দলের সাংসদ হিসেবে নথিভূক্ত রয়েছে তাদের কি শোকজ করা হবে? জানা যাচ্ছে, ওই সাংসদের কাছে বৈঠকে থাকার নোটিস খবর গিয়েছিল। তবে তাদের গুরত্ব দিতে রাজী নয় দল।

এদিকে তৃণমূল সূত্রে খবর, আজকের বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় সাফ জানিয়ে দিয়েছেন প্রত্যেক সাংসদকে শীতকালীন অধিবেশনে উপস্থিত থাকতে হবে। বিভিন্ন বিষয়ে প্রশ্ন তুলতে হবে। অধিবেশনে যাওয়ার আগে সংসদ ভবনে তৃণমূলের ঘরে খাতায় সই করে যেতে হবে।     

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)