Narendra Modi: 'নিজেদের বদলে ফেলুন, নয়তো অনেক কিছুই বদলে যাবে', দলের সাংসদদের কড়া হুঁশিয়ারি নমোর

নরেন্দ্র মোদীর ওই হুঁশিয়ারির পেছনে রয়েছে কয়েকদিন ধরেই সংসদে বিরোধীদের হই হট্টগোল

Updated By: Dec 7, 2021, 08:01 PM IST
Narendra Modi: 'নিজেদের বদলে ফেলুন, নয়তো অনেক কিছুই বদলে যাবে', দলের সাংসদদের কড়া হুঁশিয়ারি নমোর

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীর গলায় এবার অন্য স্বর। দলের সাংসদদের সঙ্গে মঙ্গলবার এক বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকেই এল দলের সাংসদদের উদ্দেশ্যে কড়া বার্তা।

সংসদের শীতকালীন অধিবেশনে বেশ চাপে সরকার। গত সপ্তাহেই ১২ বিরোধী সাংসদকে বরখাস্ত করা হয়েছে রাজ্যসভার অধিবেশন থেকে। সপ্তাহখানেক আগেই কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে সরকার। তার উপরে গতকালই সংসদে দাঁডিয়ে অমিত শাহকে বলতে হয়েছে, নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনী গুলি চালিয়ে ১৪ জন নিরাপরাধ মানুষকে মেরে ফেলার পেছনে ভুল বোঝাবুঝি ছিল। এইসব ইস্যুতে রোজই বিরোধীরা তোলপাড় করছে সাংসদ।

এমনি এক পরিস্থিতিতে সংসদের শীত অধিবেশনে বহু সাংসদ অনুপস্থিত থাকছিলেন। এনিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন মোদী। এদিন দলের সাংসদের নরেন্দ্র মোদীর সাফ হুঁশিয়ারি, 'নিজেদের বদলে ফেলুন, নয়তো অনেক কিছুই বদলে যাবে। দয়া করে সংসদে ও দলের বৈঠকগুলিতে হাজির থাকুন। বারবার আপনাদের এভাবে বোঝানো আমার পক্ষে সম্ভব নয়। বাচ্চাদেরও এভাবে বোঝাতে হয় না। নিজেদের যদি বদল না করেন তাহলে অনেক কিছুই বদলে যাবে।'

দিল্লির আম্বডকর ইন্টারন্য়াশনাল সেন্টারে আয়োজিত দলের ওই বৈঠকে বিরক্ত মোদী দলের সাংসদদের উদ্দেশ্যে বলেন, 'সকালে উঠে সূর্য নমস্কার করুন। সুস্থ থাকবেন। আর হাজিরা দেওয়ার এই প্রতিযোগিতায় অংশ নিন।' উল্লেখ্য, সংসদে দলের সাংসদদের হাজিরা দেওয়া নিয়ে আগেও সরব হয়েছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-Administrative Meeting: 'এরকম বললে MLA-দের আর কথা বলতে দেব না', বিধায়কের প্রস্তাব শুনে ধমক মমতার  

নরেন্দ্র মোদীর ওই হুঁশিয়ারির পেছনে রয়েছে কয়েকদিন ধরেই সংসদে বিরোধীদের হই হট্টগোল। নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিচালনা নিয়ে সংসদ অচল করে দিচ্ছে বিরোধীরা। রাজ্যসভার ১২ সাংসদ ও নাগাল্যান্ডে ১৪ গ্রামবাসীর হত্যার প্রতিবাদে আজ একাধিকবার মুলতুবি হয়ে যায় সাংসদ। বিরোধীদের সামাল দিতেই প্রধানমন্ত্রীর ওই কড়া বার্তা বলে মনে করা হচ্ছে।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)