Modi: বৃহস্পতিবার গোয়ায় তৃণমূল নেত্রী, মমতার সফর ঘোষণার পরই রাজ্যের উন্নয়নের খতিয়ান নমোর মুখে

২০২২ সালে ফেব্রুয়ারি মাসে গোয়ায় বিধানসভা নির্বাচন। সেই লক্ষ্যেই রাজ্যে সব বিরোধী দল, ব্যক্তিত্ব ও সংগঠনকে বিজেপির বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তৃণমূল নেত্রী

Updated By: Oct 23, 2021, 02:50 PM IST
Modi: বৃহস্পতিবার গোয়ায় তৃণমূল নেত্রী, মমতার সফর ঘোষণার পরই রাজ্যের উন্নয়নের খতিয়ান নমোর মুখে

নিজস্ব প্রতিবেদন:  বিধানসভা ভোটে গোয়া দখলে মরিয়া তৃণমূল কংগ্রেস। আগামী ২৮ অক্টোবর সেখানে ৪ দিনের সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী। তার আগেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো, দুই ফুটবল তারকাকে দলে টেনে আটঘাট বেঁধেই ময়দানে নামছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের এই সাজসাজ রব দেখেই সক্রিয় হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-Fuel Price Hike: মহার্ঘ্য জ্বালানি! এবার রাজ্যে সেঞ্চুরি হাঁকাল ডিজেল 

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে এবার আদাজল খেলে ঝাঁপিয়েছিল বিজেপি। দলের সর্বভারতীয় স্তরে এমন খুব কম নেতাই ছিলেন যারা বাংলায় বিধানসভা নির্বাচনে প্রচার করেননি। এককথায় সদ্য সমাপ্ত বাংলা বিধানসভা নির্বাচন ছিল মোদী বনাম মমতার লড়াই।  এবার, যে রাজ্যে তৃণমূলের কোনও শিকড়ই নেই সেই গোয়াতে তৃণমূলকে গুরুত্ব দিচ্ছেন খোদ প্রধানমন্ত্রী। এককথায় গোয়ায় তৃণমূলের ময়দানে নামাকে কোনওভাবেই খাটো করে দেখছে না গেরুয়া শিবির। বলা যাতে পারে গোয়ায় এবা মমতা বনাম মোদীর লড়াই।

২০২২ সালে ফেব্রুয়ারি মাসে গোয়ায় বিধানসভা নির্বাচন। সেই লক্ষ্যেই রাজ্যে ক্ষমতা দখলের জন্য় সব বিরোধী দল, ব্যক্তিত্ব ও সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তৃণমূল নেত্রী। এবার আজ 'আত্মনির্ভর ভারত স্বয়ংসম্পূর্ণ গোয়া' অনুষ্ঠানে রাজ্যের উন্নয়ন নিয়ে সবর হলেন নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে, বিভিন্ন প্রশ্ন উত্তর দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, গোয়া-র অর্থ শুধু পর্যটন নয়, উন্নয়নও গোয়ার অন্য নাম। উন্নয়নের মডেল এখন গোয়া। গত দেড় থেকে ২ বছর গোয়া শুধু অতিমারীতেই ভোগেনি পাশাপাশি একাধিক সাইক্লোন ও বন্যার মুখোমুখি হয়েছে। গোয়ার পর্যটন শিল্প টানা মন্দার মধ্যে দিয়ে চলেছে। কিন্তু রাজ্য ও কেন্দ্র সরকার বিভিন্ন ভাবে রাজ্যের পাশে রয়েছে।

আরও পড়ুন-CPIM: 'কংগ্রেসের সঙ্গে জোটে ক্ষতি হয়েছে', সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকে কাঠগড়ায় বঙ্গ ব্রিগেড

প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, উন্নত গ্রামীণ জীবনের পাশাপাশি গোয়ার রয়েছে এক সমৃদ্ধ শহুরে জীবন। তার সঙ্গে রয়েছে কৃষি ও সবুজ অর্থনীতির সুয়োগ। আত্মনির্ভর ভারতের এক অংশ হওয়ার জন্যে গোয়ার যা প্রয়োজন তার সবই রয়েছে গোয়ার। কেন্দ্রের অধিকাংশ প্রকল্প সাফল্যের সঙ্গে কার্যকর করা হয়েছে গোয়ায়। রাজ্যের গ্রামীণ পরিকাঠামো তৈরির ক্ষেত্রে গোয়ার জন্য বরাদ্দ গত বারের তুলনায় ৫ গুণ বৃদ্ধি করা হয়েছে। 

অন্যদিকে, তৃণমূল সূত্রে খবর, গোয়ায় একাধিক দলীয় কর্মসূচি রয়েছে মমতার। বিভিন্ন আঞ্চলিক রাজনৈতিক দলের সঙ্গে জোট নিয়ে আলোচনা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, তাঁর উপস্থিতিতে, তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, কংগ্রেস সহ একাধিক রাজনৈতিক দলের নেতার।  তৃণমূল সুপ্রিমো ছাড়াও সেখানে যোগ দিতে পারেন একাধিক ক্ষেত্রের বিশিষ্টজনেরা। ইতিমধ্যেই, গোয়ায় কাজ শুরু করে দিয়েছেন তৃণমূলের ভোট স্ট্র্যাটেজিস্ট, প্রশান্ত কিশোরের সংস্থা, আইপ্যাকের প্রতিনিধিরা, এমনটাই সূত্রের খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)