ভোটের প্রচারে দেশে বিষ ছড়িয়েছেন মোদী, আক্রমণ রাহুলের

ওয়েনাড়ে শনিবার মোদীকে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি। 

Updated By: Jun 8, 2019, 09:05 PM IST
ভোটের প্রচারে দেশে বিষ ছড়িয়েছেন মোদী, আক্রমণ রাহুলের

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নিশানায় ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার কেরলের ওয়েনাড়ে গিয়ে তিনি নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তোপ দাগেন। রাহুলের অভিযোগ, ভোটের প্রচারে বেরিয়ে দেশজুড়ে বিষ ছড়িয়েছেন মোদী।

প্রসঙ্গত, সম্প্রতি শেষ হওয়া লোকসভা নির্বাচনে বিপুল সাফল্য পেয়েছে বিজেপি। কংগ্রেস ১০ শতাংশ আসনও জিততে পারেনি। ১৭টি রাজ্যে কংগ্রেস খাতাই খুলতে পারেনি। দলের সভাপতি রাহুল গান্ধী লড়েছিলেন দু’টি আসনে। কেরলের ওয়েনাড়ে তিনি জিততে পারলেও আমেঠীতে মুখ থুবড়ে পড়েছেন। গান্ধী পরিবারের গড় হিসেবে পরিচিত উত্তরপ্রদেশের ওই কেন্দ্রে হারতে হয়েছে তাঁকে।

আরও পড়ুন: কংগ্রেসের রেকর্ড ভেঙে ২০৪৭ সাল পর্যন্ত বিজেপিই ক্ষমতায় থাকবে, দাবি রাম মাধবের

শুক্রবার তাই ওয়েনাড়ের মানুষকে ধন্যবাদ জানাতে কেরলে পৌঁছন রাহুল। শনিবার সেখানে মিছিল করতে নেমে মোদীকে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি। তাঁর দাবি, মোদী ভোটের প্রচারে ‘মিথ্যা, বিষ ও ঘৃণা’ ছড়িয়েছেন। তার জেরেই তিনি জিতেছেন।

তাঁর পাল্টা দাবি, কংগ্রেস বরং সত্যি, ভালোবাসা দিয়ে প্রচার করেছে। আগামিদিনেও মোদীর এই এই ঘৃণার রাজনীতির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে কংগ্রেস। এর আগেও কংগ্রেস জাতীয় স্তরে মোদীর বিভাজনের রাজনীতির বিরুদ্ধে লড়াই করেছে। আগামিদিনেও লড়াই জারি থাকবে বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: যোগাসনের প্রচার করলেই সংবাদমাধ্যমকে পুরস্কার, ঘোষণা কেন্দ্রীয় পরিবেশমন্ত্রীর

রাহুলের এই বক্তব্যের পর সমালোচনার ঝড় দেশজুড়ে। কেউ কেউ তো ট্যুইট করেছেন যে, মোদীর জয় স্বীকার করে রাহুলের উচিত নিজের চিন্তাভাবনাকে দেশের মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া। যাতে ভোটাররা আবার কংগ্রেসের পক্ষেই ফিরে আসেন।