সু্প্রিম কোর্টের রায়ে দাম কমল মোটরবাইক, স্কুটারের

দূষণ রোধে আরও কড়া হয়েছে সুপ্রিম কোর্ট। BS-III গাড়ি বিক্রির উপর নিষেধাজ্ঞা চাপিয়েছে শীর্ষ আদালত। দূষণবিধি মেনে চলে না, এমন গাড়ির রেজিস্ট্রেশন আর কোনওভাবেই করা যাবে না। আর তারপরই কার্যত জলের দরে পুরনো মডেলগুলি ছেড়ে দিচ্ছে হিরো মোটোকর্প ও হন্ডা মোটর সাইকেল অ্যান্ড স্কুটার।

Updated By: Mar 30, 2017, 09:07 PM IST
সু্প্রিম কোর্টের রায়ে দাম কমল মোটরবাইক, স্কুটারের

ওয়েব ডেস্ক : দূষণ রোধে আরও কড়া হয়েছে সুপ্রিম কোর্ট। BS-III গাড়ি বিক্রির উপর নিষেধাজ্ঞা চাপিয়েছে শীর্ষ আদালত। দূষণবিধি মেনে চলে না, এমন গাড়ির রেজিস্ট্রেশন আর কোনওভাবেই করা যাবে না। আর তারপরই কার্যত জলের দরে পুরনো মডেলগুলি ছেড়ে দিচ্ছে হিরো মোটোকর্প ও হন্ডা মোটর সাইকেল অ্যান্ড স্কুটার।

পুরনো BS-III মডেলগুলিতে ৫০০০ টাকা থেকে সাড়ে ১২০০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে হিরো মোটোকর্প। স্কুটারের ক্ষেত্রে এই ছাড়ের পরিমাণ ১২,৫০০ টাকা। প্রিমিয়াম বাইকে ছাড় দেওয়া হচ্ছে ৭৫০০ টাকা। মোটরসাইকেলের ক্ষেত্রে এই ছাড়ের পরিমাণ ৫০০০ টাকা। অন্যদিকে, HMSI তাদের স্টেজ থ্রি স্কুটার ও মোটরসাইকেলে ছাড় দিচ্ছে ১০,০০০ টাকা। তবে এই অফার যতক্ষণ স্টক থাকবে ততক্ষণ পর্যন্তই।

সুপ্রিম কোর্টের নয়া নির্দেশিকায় প্রায় ৭ লাখ গাড়ি ক্ষতির মুখে। অটোমোবাইল সংস্থাগুলির লোকসানের পরিমাণ প্রায় ১২০০০ কোটি টাকা।

আরও পড়ুন, নতুন গাড়়ি কিনছেন? সুপ্রিম কোর্টের এই রায়টি দেখে নিন আগে...