Omicron surge: নিষিদ্ধ বর্ষবরণ, ১৪৪ ধারা জারি মুম্বইতে

মহারাষ্ট্র ওমিক্রনের ২৫২ টিরও বেশি ঘটনা রিপোর্ট করা হয়েছে

Updated By: Dec 30, 2021, 10:40 AM IST
Omicron surge: নিষিদ্ধ বর্ষবরণ, ১৪৪ ধারা জারি মুম্বইতে

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার মুম্বই পুলিশ জানিয়েছে ৭ জানুয়ারী, ২০২২ পর্যন্ত মুম্বাইতে ১৪৪ ধারা জারি থাকবে। করোনা ভাইরাসের দ্রুত সংক্রমণ বৃদ্ধির কারনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নববর্ষ উদযাপনের জন্য মানুষের ব্যাপক জমায়েত এবং পার্টিগুলিকে সীমাবদ্ধ করার জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে।

"আদেশটি ৩০ ডিসেম্বর ২০২১ রাত ১২টা থেকে গ্রেটার মুম্বাইয় পুলিশ কমিশনারের নিয়ন্ত্রণাধীন এলাকায় কার্যকর হবে। ৭ জানুয়ারী ২০২২ এর রাত ১২টা পর্যন্ত চালু থাকবে।"

এই নির্দেশে আরও বলা হয়েছে, "এই আদেশ লঙ্ঘনকারী যেকোন ব্যক্তি ভারতীয় দণ্ডবিধি ১৮৬০-র ১৮৮ ধারার অধীনে শাস্তিযোগ্য হবেন। এছাড়াও মহামারী রোগ আইন ১৮৯৭ এবং জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০০৫ এবং প্রযোজ্য অন্যান্য আইনি বিধানের অধীনেও শাস্তি পাবেন তারা।"

আরও পড়ুন: Jagdeep Dhankhar: উপাচার্য নিয়োগে বেনিয়ম, ব্যবস্থা নেওয়ার "হুমকি" রাজ্যপালের

নতুন নির্দেশে, ৩০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত রেস্তোরাঁ, হোটেল, বার, পাব, রিসর্ট এবং ক্লাব সহ যে কোনও বন্ধ বা খোলা জায়গায় অনুষ্ঠান নিষিদ্ধ থাকবে।

মহারাষ্ট্র, যেখানে করোনা ভাইরাসের প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ের সময় মারাত্মক অবস্থা সৃষ্টি হয়, সেখানে ওমিক্রনের ২৫২ টিরও বেশি ঘটনা রিপোর্ট করা হয়েছে।

অন্যদিকে, রাজ্যে সামগ্রিক কোভিড সংক্রমণের সংখ্যা ৩,৯০০ ছুঁয়েছে এবং একদিন আগে থেকে দৈনিক বৃদ্ধি হচ্ছে ১,৭২৮টি। রাজ্যের স্বাস্থ্য দফতর এবং স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে সংখ্যা বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং একে "আশঙ্কাজনক" বলে অভিহিত করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.