Mumbai Local Train: ১৫ অগস্টেই লোকাল ট্রেন চালু হয়ে যাচ্ছে মুম্বইয়ে

টিকার দু'টি ডোজ নেওয়া থাকলেই ওঠা যাবে ট্রেনে।

Updated By: Aug 8, 2021, 10:39 PM IST
Mumbai Local Train: ১৫ অগস্টেই লোকাল ট্রেন চালু হয়ে যাচ্ছে মুম্বইয়ে

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের লাইফলাইন লোকাল ট্রেন। সেখানে ট্রেন বন্ধ থাকা বা চালু হওয়া একটা বড় ব্যাপার। বহু মানুষ সেখানে ট্রেন চালুর সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকেন। অবশেষে সেই প্রতীক্ষার অবসান হল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, আগামি রবিবার থেকে, মানে ১৫ অগস্ট থেকে লোকাল ট্রেন চলবে বাণিজ্যনগরীতে।

১৫ অগস্ট (August 15) অর্থাৎ, আগামী রবিবার থেকে মুম্বইয়ে চালু হচ্ছে লোকাল ট্রেন। করোনা টিকার দু'টি  ডোজ (fully vaccinated) নেওয়া থাকলেই ট্রেনে ওঠা যাবে বলে জানানো হয়েছে। রবিবার এমনই জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কোভিডের দ্বিতীয় টিকা নেওয়ার ১৪ দিন পর থেকে ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Tripura: ত্রিপুরেশ্বরী মায়ের ভূমিতে ষড়যন্ত্র সফল হতে দেবে না ত্রিপুরাবাসী: Biplab

এখনও মুম্বইয়ে লোকাল ট্রেন (Mumbai local train) চলছে। তবে জরুরি পরিষেবার (essential sectors) সঙ্গে যুক্তরাই সেই ট্রেনে উঠতে পারছেন। অবশ্য আগামি রবিবার থেকে সাধারণ যাত্রীদের জন্যই খুলে যাচ্ছে ট্রেনের দরজা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Maharashtra Chief Minister Uddhav Thackeray) জানান, রাজ্য সরকারের তরফে একটি অ্যাপ (Mobile App) চালু করা হবে। যাত্রীরা দু'টি টিকা নিয়েছেন কিনা এবং দ্বিতীয় টিকাই-বা কবে নিয়েছেন—এজাতীয় জরুরি তথ্য ওই অ্যাপেই জানাতে হবে তাঁদের। এর পরই ট্রেনের টিকিট পাবেন সংশ্লিষ্ট যাত্রী।

মহারাষ্ট্রবাসীর উদ্দেশে উদ্ধব বলেন-- এখন কোভিডবিধি শিথিল করা হচ্ছে। কিন্তু দৈনিক সংক্রমণ বাড়লে আবার লকডাউন ঘোষণা করা হতে পারে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: I-Day:'আজাদি'র দিনে সমস্ত পার্টি অফিসে এই প্রথম জাতীয় পতাকা উত্তোলন করবে CPM

.