নার্স প্রীতি রাঠির ওপর অ্যাসিড হামলাকারী অঙ্কুরকে মৃতুদণ্ড আদালতের

নার্স প্রীতি রাঠি অ্যাসিড হামলায় দোষী সাব্যস্ত অঙ্কুর লাল পানোয়ারকে মৃত্যুদণ্ডের শাস্তি দিল বিশেষ মহিলা আদালত। ২০১৩ সালের মে মাসে ২৩ বছরের প্রীতির ওপর অ্যাসিড হামলা হয়। এই হামলার ফলে মাল্টিপল অর্গান ফেলিওরে মারা যান দিল্লির বাসিন্দা প্রীতি।

Updated By: Sep 8, 2016, 04:12 PM IST
নার্স প্রীতি রাঠির ওপর অ্যাসিড হামলাকারী অঙ্কুরকে মৃতুদণ্ড আদালতের

ওয়েব ডেস্ক: নার্স প্রীতি রাঠি অ্যাসিড হামলায় দোষী সাব্যস্ত অঙ্কুর লাল পানোয়ারকে মৃত্যুদণ্ডের শাস্তি দিল বিশেষ মহিলা আদালত। ২০১৩ সালের মে মাসে ২৩ বছরের প্রীতির ওপর অ্যাসিড হামলা হয়। এই হামলার ফলে মাল্টিপল অর্গান ফেলিওরে মারা যান দিল্লির বাসিন্দা প্রীতি।

আরও পড়ুন- ভাড়া বাড়ল রাজধানী, দুরন্ত এবং শতাব্দী এক্সপ্রেসের
 
ঘটনার এক বছর পর গ্রেফতার হয় অঙ্কুর পানোয়ার। ট্রেনে চড়ে মুম্বই পা রাখার পর প্রীতির মুখে অ্যাসিড ঢেলে পালায় অঙ্কুর। হামলার কারণ ছিল প্রীতির কেরিয়ারের অগ্রগতি। কারণ প্রতিরক্ষামন্ত্রকের অশ্বিনী হাসপাতালে নার্সিংয়ের চাকরি পেয়েছিলেন প্রীতি। এটাই হোটেল ম্যানেজমেন্ট স্নাতক অঙ্কুর মেনে নিতে পারেননি। তাই একেবারে অ্যাসিড ছুঁড়ে 'প্রতিশোধ' নেয় অঙ্কুশ।

অঙ্কুশের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন) এবং ৩২৬বি (অ্যাসিড হামলা) ধরায় দোষী সাব্যস্ত করা হয়। অঙ্কুশের এখনও দাবি, তাকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে। প্রীতির বাবা অমর সিংহ রাঠির চোখে জল।

২০১৩ সাল থেকে অ্যাসিড হামলাকে বিশেষ ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হয়। তবে সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও অ্যাসিড বিক্রিতে লাগাম টানা যায়নি।

.