সূর্য নমস্কারে অংশগ্রহণে 'না' মুসলিম শিক্ষার্থীদের, UGC-র নির্দেশের বিরোধিতা ইসলামী সংস্থার

সরকারকে মুদ্রাস্ফীতি, বেকারত্ব ইত্যাদির মতো প্রকৃত বিষয়গুলিতে ফোকাস করতে হবে বলে তিনি জানিয়েছেন মওলানা খালেদ রহমানী

Updated By: Jan 4, 2022, 03:04 PM IST
সূর্য নমস্কারে অংশগ্রহণে 'না' মুসলিম শিক্ষার্থীদের, UGC-র নির্দেশের বিরোধিতা ইসলামী সংস্থার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড শিক্ষার্থীদের স্কুলে সূর্য নমস্কার অনুশীলন করার জন্য সরকারের নির্দেশের বিরোধিতা করেছে।

মুসলিম ল বোর্ড বলেছে, "মুসলিম ছাত্রছাত্রীদের এই ধরনের কর্মসূচিতে অংশগ্রহণ করা উচিত নয়।"

২৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC) একটি বিজ্ঞপ্তি জারি করে। সেখানে বলা হয়, সারা দেশের ৩০,০০০ প্রতিষ্ঠানের তিন লক্ষ ছাত্রছাত্রীকে ভারতের স্বাধীনতার ৭৫ তম বছর উপলক্ষে অমৃত মহোৎসব উদযাপনের অধীনে জাতীয় পতাকার সামনে সূর্য নমস্কার করতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "স্বাধীনতা দিবসের ৭৫ তম বার্ষিকী অমৃত মহোৎসব উদযাপনের স্মরণে, ফেডারেশন ৩০ টি রাজ্যে ৭৫০ মিলিয়ন সূর্য নমস্কারের একটি প্রকল্প চালানোর সিদ্ধান্ত নিয়েছে, যাতে ৩০,০০০ প্রতিষ্ঠান এবং ৩ লক্ষ শিক্ষার্থী ১ জানুয়ারী থেকে ৭ ফেব্রুয়ারী পর্যন্ত জড়িত থাকবে।"

আরও পড়ুন: করোনা আবহেই Congress-র ম্যারাথন আয়োজন উত্তরপ্রদেশে, পদপিষ্ট বহু

"সরকার সংখ্যাগরিষ্ঠদের ঐতিহ্য ও সংস্কৃতি অন্যের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। এটা অসাংবিধানিক," বলেছেন সংগঠনের সাধারণ সম্পাদক মওলানা খালেদ রহমানী (Maulana Khaled Rahmani)।

তিনি আরও বলেন, "সরকারকে অবিলম্বে এই নির্দেশ প্রত্যাহার করতে হবে এবং দেশে ধর্মনিরপেক্ষ মূল্যবোধের প্রচার করতে হবে।" এই ধরনের নির্দেশ জারি করার পরিবর্তে, সরকারকে মুদ্রাস্ফীতি, বেকারত্ব ইত্যাদির মতো প্রকৃত বিষয়গুলিতে ফোকাস করতে হবে বলে তিনি জানিয়েছেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.