Nagaland Killing: অনুপ্রবেশকারী! ‘ভুল করে’ নিরাপত্তা বাহিনীর এলোপাথাড়ি গুলি, নিহত ১১ গ্রামবাসী

নাগাল্যান্ডের (Nagaland) মন জেলার ঘটনা।

Updated By: Dec 5, 2021, 11:13 AM IST
Nagaland Killing: অনুপ্রবেশকারী! ‘ভুল করে’ নিরাপত্তা বাহিনীর এলোপাথাড়ি গুলি, নিহত ১১ গ্রামবাসী
ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: ভুল বশত জঙ্গি ভেবে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হল একাধিক গ্রামবাসীর। নাগাল্যান্ডের (Nagaland) মন জেলার ঘটনা। এ ঘটনায় ১১ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পুলিস সুপার। ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নেইফু রিও (Neiphiu Rio)। 

শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে সন্ত্রাস দমন অভিযান চালাচ্ছিলেন নিরাপত্তারক্ষীরা। অভিযোগ, সে সময় স্থানীয় জঙ্গি সংঠন এনএসসিএন-এর সঙ্গে জড়িত সন্দেহে নিরীহ সাধারণ নাগরিকদের উপর গুলি চালান নিরাপত্তারক্ষীরা।  

রিপোর্ট অনুযায়ী, ওটিং গ্রামের একদল সাধারণ মানুষ একটি পিক-আপ মিনি ট্রাকে করে বাড়ি ফিরছিল। যখন নিরাপত্তাবাহিনীর গুলি চালায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে গ্রামের স্বেচ্ছাসেবকরা তাদের খুঁজতে গিয়েছিলেন। তাঁরা বেশ কয়েক ঘন্টা ফিরে না আসায় পরে ট্রাকে তাদের লাশ দেখতে পান গ্রামবাসীরা। ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা এবং নিরাপত্তা বাহিনীর দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, তরুণীর সামনে হস্তমৈথুন! ক্যাবের ভিতরে কী করলেন তরুণী?

এই ঘটনায় সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার সকালেই টুইটে তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। অমিত শাহ জানিয়েছেন, রাজ্য সরকার বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করে তদন্ত করবে। বিচার পাবে মৃতদের পরিবার। 

একটি সরকারি বিবৃতিতে আসাম রাইফেলস বলেছে যে "সন্ত্রাস দমনের জন্য বিশেষ পরিকল্পনায় তিরু-ওটিং রোডে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এলাকায় একটি নির্দিষ্ট অভিযানের পরিক" ল্পনা করা হয়েছিল।''  বিবৃতিতে যোগ করা হয়েছে, "ঘটনা এবং এর পরের ঘটনা গভীরভাবে দুঃখিত। প্রাণহানির কারণ সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করা হচ্ছে এবং আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।"  আসাম রাইফেলসের বিবৃতি অনুসারে, এই ঘটনায় একজন সেনা মারা গেছে এবং কয়েকজন গুরুতর আহত হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)