নম্রতা দামোরকে খুন করা হয়েছিল, জানাচ্ছে অ্যাটপ্সি রিপোর্ট

ব্যপমকাণ্ডে বিজেপি-র অস্বস্তি আরও বাড়িয়ে দিল মৃত নম্রতা দামোরের ময়না তদন্তকারী চিকিত্সকের বয়ান। নম্রতাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। চিকিত্‍সকের এই বয়ান প্রকাশ্যে আসার পরই চাপে মধ্যপ্রদেশ পুলিস।  বন্ধ হয়ে যাওয়া মৃত্যু-তদন্তের ফাইল ফের খোলার সিদ্ধান্ত নিয়েছে তারা। অন্যদিকে পুলিসকর্মী অনামিকা কুশাওয়ার মৃত্যুতে তাঁর স্বামী এবং শ্বশুরের গ্রেফতারি বিতর্ক আরও বাড়িয়ে দিয়েছে।

Updated By: Jul 8, 2015, 05:26 PM IST
নম্রতা দামোরকে খুন করা হয়েছিল, জানাচ্ছে অ্যাটপ্সি রিপোর্ট

ওয়েব ডেস্ক: ব্যপমকাণ্ডে বিজেপি-র অস্বস্তি আরও বাড়িয়ে দিল মৃত নম্রতা দামোরের ময়না তদন্তকারী চিকিত্সকের বয়ান। নম্রতাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। চিকিত্‍সকের এই বয়ান প্রকাশ্যে আসার পরই চাপে মধ্যপ্রদেশ পুলিস।  বন্ধ হয়ে যাওয়া মৃত্যু-তদন্তের ফাইল ফের খোলার সিদ্ধান্ত নিয়েছে তারা। অন্যদিকে পুলিসকর্মী অনামিকা কুশাওয়ার মৃত্যুতে তাঁর স্বামী এবং শ্বশুরের গ্রেফতারি বিতর্ক আরও বাড়িয়ে দিয়েছে।

কথায় বলে, মৃতদেহ মিথ্যে বলে না। মোড় ঘুরিয়ে দেয় বহু মৃত্যু-রহস্যের। এবারে ব্যপম রহস্যেও নয়া মোড় দিল নম্রতা দামোরের  ময়নাতদন্তে পাওয়া তথ্য। বিস্ফোরক সেই তথ্যটা দিলেন নম্রতার  ময়না তদন্তকারী চিকিত্সক বি বি পুরোহিত। দম বন্ধ হয়ে মৃত্যু, সঙ্গে চোখে মুখে আঁচড়ের দাগ। ময়না তদন্ত থেকে  পাওয়া এই তথ্য-প্রমাণ নম্রতার খুনের তত্ত্ব আরও জোরালো করেছে।

২০১২ সালের ৭ জানুয়ারি উজ্জয়িনী জেলার রেল লাইনের ধার থেকে উদ্ধার হয়েছিল ডাক্তারির ছাত্রী নম্রতার দেহ। ব্যপম কেলেঙ্কারির জেরেই নম্রতাকে খুন করা হয়েছে বলে অভিযোগ ছিল  পরিবারের। প্রাথমিকভাবে খুনের তদন্ত শুরু হলেও পরে ওই মৃত্যুকে দুর্ঘটনা বলেই ফাইল বন্ধ করে দেয় পুলিস। কয়েকদিন আগে এই নম্রতারই বাবার সাক্ষাত্কার নিতে গিয়ে মারা যান সাংবাদিক অক্ষয় সিং। এবারে নম্রতার খুনের তত্ত্ব জোরালো হওয়ায় চাপের মুখে তদন্ত নতুন করে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে পুলিস।

মহিলা পুলিসকর্মী অনামিকার মৃত্যুতেও আত্মহত্যার তত্ত্ব দাঁড় করানোর চেষ্টার অভিযোগ উঠেছে পুলিসের বিরুদ্ধে। মঙ্গলবার পণের দাবি  এবং আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে অনামিকার স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিস। ঝিল থেকে অনামিকার দেহ উদ্ধারের পরই একে আত্মহত্যা বলে দাবি করেছিল  পুলিস। এবারে তাঁর স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করে পুলিস ঘটনার মোড় অন্যদিকে ঘুরিয়ে দিতে চাইছে বলে অভিযোগ তুলেছে বিরোধীরা।

 

.