Chhattisgarh: আপাতত স্বস্তিতে ভুপেশ বাঘেল, জামিন পেলেন বাবা নন্দ কুমার

অশীতিপর নন্দ কুমারকে ৭ই সেপ্টেম্বর থেকে রাখা হয়েছিল রায়পুর সেন্ট্রাল জেলে

Updated By: Sep 10, 2021, 09:11 PM IST
Chhattisgarh: আপাতত স্বস্তিতে ভুপেশ বাঘেল, জামিন পেলেন বাবা নন্দ কুমার

নিজস্ব প্রতিবেদন: আপাতত স্বস্তিতে ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী নন্দ কুমার বাঘেল। গ্রেপ্তার হওয়ার ৪ দিন পর শুক্রবার মুক্তি পেলেন ভুপেশ বাঘেলের বাবা নন্দ কুমার বাঘেল। ব্রাহ্মণ বিরোধী মন্তব্যের জেরে গ্রেপ্তার হন নন্দ কুমার। 

অশীতিপর নন্দ কুমারকে ৭ই সেপ্টেম্বর থেকে রাখা হয়েছিল রায়পুর সেন্ট্রাল জেলে। জামিনের শর্তাবলী অনুসারে নন্দ কুমারকে আদেশ দেওয়া হয়েছে তিনি যেন এরম মন্তব্য দ্বিতীয়বার না করেন। সঙ্গে আরোও বলা হয়েছে তিনি যেন প্রমান অথবা সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা না করেন। এছাড়াও মামলার শুনানির সময়ে তাকে উপস্থিটি থাকার আদেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Covid: টিকাকরণে এগিয়ে ভারত, পিছনে পড়ল মার্কিন যুক্তরাষ্ট্র

নন্দ কুমারের আইনজীবী গজেন্দ্র সোনকার জানান, রায়পুর আদালত ১০ হাজার টাকা জামিন দেওয়ার শর্তে নন্দ কুমারের মুক্তির আদেশ জারি করে। গ্রেপ্তারের পর, নন্দ কুমার জামিন চাইতে অস্বীকার করেন এবং তাকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়। ভারতে এটি প্রথম ঘটনা যেখানে একজন মুখ্যমন্ত্রীর বাবাকে ফৌজদারি অভিযোগে গ্রেপ্তার করা হয়। 

নন্দ কুমার গ্রেপ্তার হওয়ার পরেই ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল জানান কেউই আইনের উর্দ্ধে নন। তিনি আরও জানান, নন্দ কুমারের সঙ্গে তাঁর রাজনৈতিক মতবিরোধ রয়েছে। নন্দ কুমারের ছেলে হলেও মুখ্যমন্ত্রী হিসেবে এরম ভুলের জন্য তিনি নন্দ কুমারকে ক্ষমা করতে পারেননা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)                              

.