জম্মুতে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন প্রধানমন্ত্রী, কেন্দ্রের আর্থিক সাহায্যের আশ্বাস

বন্যা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে রবিবার  জম্মু-কাশ্মীরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ৬০  বছরের সবচেয়ে ভয়াবহ বন্যায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬০ জনের।  বিমানবন্দরে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। উদ্ধারকার্যের অবস্থা নিয়ে খোঁজ খবর নেন তিনি। সেখান থেকে বিমান পথে বন্যা প্রভাবিত এলাকা ঘুরে দেখবেন তিনি।

Updated By: Sep 7, 2014, 04:13 PM IST
জম্মুতে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন প্রধানমন্ত্রী, কেন্দ্রের আর্থিক সাহায্যের আশ্বাস

শ্রীনগর: বন্যা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে রবিবার  জম্মু-কাশ্মীরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ৬০  বছরের সবচেয়ে ভয়াবহ বন্যায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬০ জনের।  বিমানবন্দরে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। উদ্ধারকার্যের অবস্থা নিয়ে খোঁজ খবর নেন তিনি। সেখান থেকে বিমান পথে বন্যা প্রভাবিত এলাকা ঘুরে দেখবেন তিনি।

এরপর শ্রীনগর ফিরবেন মোদী। যদিও আজ সকাল থেকে নতুন করে বৃষ্টির খবর নেই। বৃষ্টি বন্ধ হলেও বন্যা পরিস্থিতির উন্নতি হয়নি। উধমপুরে ধসের জেরে ৬ জনের চাপা পরার খবর মিলেছে। এই পরিস্থিতিতে ১ হাজার  কোটি টাকার কেন্দ্রীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রীর।

এখনও পর্যন্ত জম্মুর বিভিন্ন এলাকা থেকে ১২ হাজার মানুষকে স্থানান্তরিত করা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেস্থল সেনা ও বায়ুসেনার জওয়ানরা। ৭৫ থেকে ১০০  জনের বাহিনী করে ১৮৪ টি দল নিযুক্ত রয়েছে উদ্ধারের কাজে।

শ্রীনগরে লাল চক এলাকায় জলের স্তর ৮ ফিট উঁচুতে বইছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।  

 

.