close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দেশ জিতেই নজর বাংলায়, আজ রাজ্যের বিজেপির সাংসদের সঙ্গে আলাদা বৈঠক করবেন শাহ

বাংলায় ২৩টি আসন জেতার টার্গেট করেছিল বিজেপি। লক্ষ্যে পৌঁছতে না পারলেও শাসক দলকে ধাক্কা দিয়ে ১৮টি আসন পকেটে পুরে নিয়ে গেরুয়া শিবির। 

Updated: May 25, 2019, 04:18 PM IST
দেশ জিতেই নজর বাংলায়, আজ রাজ্যের বিজেপির সাংসদের সঙ্গে আলাদা বৈঠক করবেন শাহ

নিজস্ব প্রতিবেদন: বাংলায় অভাবনীয় সাফল্যের পর আজ ১৮ জন সাংসদের সঙ্গে আলাদা করে অমিত শাহ বৈঠকে বসতে চলেছে বলে খবর। ইতিমধ্যেই দিল্লিতে চলে গিয়েছেন বাংলায় বিজেপির জয়ী সাংসদরা। 

বাংলায় ২৩টি আসন জেতার টার্গেট করেছিল বিজেপি। লক্ষ্যে পৌঁছতে না পারলেও শাসক দলকে ধাক্কা দিয়ে ১৮টি আসন পকেটে পুরে নিয়ে গেরুয়া শিবির। রাজ্য বিজেপির এমন পারফরম্যান্সে স্বভাবতাই খুশি সর্বভারতীয় নেতৃত্ব। এনডিএ-র সাংসদদের সঙ্গে বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী-অমিত শাহ। তবে বাংলার সাংসদদের সঙ্গে আলাদা করে বৈঠক করার কথা অমিত শাহের। সূত্রের খবর, আগামীর রূপরেখা এখন থেকে তৈরি করতে চাইছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ফলপ্রকাশের দিন দলের সদর দফতরে বিজয় ভাষণে অমিত শাহের বক্তব্যে একমাত্র বাংলা ঠাঁই পেয়েছিলেন। বলেছিলেন, বাংলায় অত্যাচারের সহ্য করেও ১৮টি আসন পেয়েছে বিজেপি। এবার ক্ষমতায় আসবে। 

এনডিএ-র শরিক ও সাংসদদের সঙ্গে বৈঠকের পর সরকার গঠনের আবেদন নিয়ে রাষ্ট্রপতির কাছে যাবেন নরেন্দ্র মোদী। শুক্রবারই নিজের পদ থেকে ইস্তফা দেন তিনি। তবে শপথগ্রহণের আগে পর্যন্ত তাঁকে দায়িত্ব পালনের অনুরোধ করেন রাষ্ট্রপতি। সূত্রের খবর, আগামী ৩০ মে শপথ নিতে পারেন নমো। তবে তার আগে আগামিকাল গুজরাটে যাচ্ছেন মোদী। পরেরদিন যাবেন নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে।

এদিন সপ্তদশ লোকসভার বিজয়ী প্রার্থীদের তালিকা রাষ্ট্রপতির হাতে তুলে দেন নির্বাচন কমিশনের তিন সদস্যের দল। শুক্রবার ষোড়শ লোকসভা ভেঙে দেওয়ার অনুমোদন দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। শনিবার তাতে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে  শুক্রবারই রীতি মেনে ইস্তফাপত্র দেন নরেন্দ্র মোদী। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করে রাষ্ট্রপতি অনুরোধ করেছেন, নতুন মন্ত্রিসভার দায়িত্বভার নেওয়ার আগে অন্তর্বর্তীকালীন সময়ে কাজকর্ম সামলান মন্ত্রীরা। প্রসঙ্গত, চলতি বছরের ৩ জুন পর্যন্ত আয়ু ছিল ষোড়শ লোকসভার।  

আরও পড়ুন- বাংলায় সাফল্যের পর মমতাকে 'জয় শ্রী রাম' কুর্তি উপহার পাঠালেন বিজেপি নেতা