পুজোর মধ্যে NET কেন! প্রতিবাদে রাজ্যসভায় নোটিস তৃণমূলের, মোদীকে নিশানা অভিষেকের

এবছর  NET শুরু হচ্ছে  ১ অক্টোবর। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। তিনটি বিষয়ের পরীক্ষা পড়েছে পুজোর মধ্যে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 19, 2020, 08:53 PM IST
পুজোর মধ্যে NET কেন! প্রতিবাদে রাজ্যসভায় নোটিস তৃণমূলের, মোদীকে নিশানা অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: JEE-NEET এর পর এবার NET। ফের বিতর্কে কেন্দ্র।

দেশজুড়ে করোনা সংক্রমণের মধ্যেই নেওয়া হয়েছে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং ও মেডিক্যাল প্রবেশিকা। এনিয়ে কম জলঘোলা হয়নি। সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়িয়েছিল বিষয়টি। এবার এবছর পুজোর মধ্যেই নেওয়া হচ্ছে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা NET। এনিয়ে রাজ্যসভায় নোটিস দিল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-নেগেটিভ হয়েও ফের করোনা পজিটিভ ৩ সাংসদ, বুধবারই শেষ লোকসভার অধিবেশন!

এবছর  NET শুরু হচ্ছে  ১ অক্টোবর। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। পরীক্ষার দিনগুলির মধ্যে পড়ছে ২১ অক্টোবর। ওইদিন পঞ্চমী, ২২ তারিখ ষষ্ঠী ও  ২৩ অক্টোবর সপ্তমী। নেটের বাংলা পরীক্ষা নেওয়া হবে ২২ অক্টোবর। ওই দিন ষষ্ঠী।

রাজ্যসভায় দেওয়া তার নোটিসে তৃণমূলের দাবি, দুর্গা পুজো শুধুমাত্র বাঙালির উত্সব নয় আন্তর্জাতিক উত্সব। এইসময় মানুষ শুধুমাত্র উত্সবে মেতে থাকেন তাই নয়, রাস্তায় যানবাহনও প্রচুর থাকে। পরীক্ষার্থীদের যাতায়াতে প্রবল অসুবিধা হবে। তাই পুজোর দিনগুলিতে পরীক্ষা স্থগিত করে অন্য কোনও দিন পরীক্ষা নেওয়া হোক।

আরও পড়ুন-আল-কায়দা যোগে NIA-এর জালে মুর্শিদাবাদের বাসিন্দা ৯ জঙ্গি, একনজরে চিনে নিন প্রত্যেককে

এদিকে, পুজোর মধ্যেই NET পড়ায় কেন্দ্রকে নিশানা করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এক টুইটে তিনি বাংলার পড়ুয়াদের সম্পর্কে প্রধানমন্ত্রীর অবজ্ঞা ও বাংলার সংস্কৃতি সম্পর্কে অশ্রদ্ধা বেরিয়ে পড়েছে। অদ্ভূতভাবে পুজোয় পঞ্চমী, ষষ্ঠী ও সপ্তমীর দিন নেট-এর পরীক্ষা ফেলা হয়েছে।  

.