Drug Racket Busted: নতুন নেশার ডাক! ২৫০০ কোটির 'মিয়াও মিয়াও' মাদকের খোঁজ...

এই অপারেশনে যে পরিমাণ ড্রাগ বাজেয়াপ্ত করা হয়েছে তা এখনও পর্যন্ত মহারাষ্ট্রে পুনে পুলিসের করা সবথেকে বড় ড্রাগ-রিকভারি। দেশের নিরিখে দেখলে এটি অন্যতম বড় এবং গুরুত্বপূর্ণ রিকভারি। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে এই নিষিদ্ধ ড্রাগ পুনের এমআইডিসি-র স্টোর থেকে দিল্লিতে একটি স্টোরেজ এলাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। 

Updated By: Feb 21, 2024, 12:08 PM IST
Drug Racket Busted: নতুন নেশার ডাক! ২৫০০ কোটির 'মিয়াও মিয়াও' মাদকের খোঁজ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক বড় রেডে ধরা পড়েছে বিশাল বড় ড্রাগ র‍্যাকেট। দু’দিন ধরে চলা এই বিশাল অপারেশনে ১,১০০ কিলোগ্রাম, ব্যান হওয়া ড্রাগ, মেফেড্রোন ধরা পড়েছে। এর বাজারি নাম ‘মিউ মিউ’। এই ড্রাগের বাজারমূল্য ২,৫০০ কোটি টাকা। পুনে এবং নিউ দিল্লির বিভিন্ন জায়গায় রেড চালিয়ে এই ড্রাগ ধরেছে পুলিস।

পুনেতে তিন ড্রাগ স্মাগলারকে গ্রেফতার করে পুলিস। তাদের কাছ থেকে পাওয়া যায় ৭০০ কিলো মেফেড্রোন। তাদেরকে আরও জিজ্ঞাসাবাদ করে দিল্লির হজ খাসের কাছে একটি গোডাউনের মতো জায়গা থেকে আরও ৪০০ কিলো ‘মিউ মিউ’ পায় পুলিস।

এছাড়াও আরও একটি বড় কনসাইনমেন্ট স্টোর করা ছিল পুনের কুরকুম্ভ এমআইডিসি এলাকায়।

এই অপারেশনে যে পরিমাণ ড্রাগ বাজেয়াপ্ত করা হয়েছে তা এখনও পর্যন্ত মহারাষ্ট্রে পুনে পুলিসের করা সবথেকে বড় ড্রাগ-রিকভারি। দেশের নিরিখে দেখলে এটি অন্যতম বড় এবং গুরুত্বপূর্ণ রিকভারি।

আরও পড়ুন: Khalistani Remark: 'পঞ্জাবিদের কাছে ক্ষমা চাওয়া উচিৎ', খালিস্তানি মন্তব্যে বিজেপিকে নিশানা ভগবন্ত মানের

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে এই নিষিদ্ধ ড্রাগ পুনের এমআইডিসি-র স্টোর থেকে দিল্লিতে একটি স্টোরেজ এলাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। এই অপারেশনে পাঁচজনকে আটক করেছে পুলিস। এদের মধ্যে দুইজন ক্যুরিয়র এবং তিনজন অন্য ব্যক্তি। এদেরকে জেরা করা হচ্ছে।

পুনের পুলিস কমিশনার জানিয়েছেন যে দু’জন ক্যুরিয়র বলে জানা গিয়েছে তাঁদের বিরুদ্ধে আগেও পুলিসের কাছে অভিযোগ ছিল বলে জানা গিয়েছে।

কমিশনার আরও জানিয়েছেন যে ড্রাগ র‍্যাকেটের মধ্যে সম্ভাব্য লিংক নষ্ট করতে পুলিস আরও কাজ করছে। যাদেরকে আটক করা হয়েছে তাদের মধ্যে একজনের নাম অনিল সব্লে। তাঁর ফ্যাকট্রিতেই এই ড্রাগ মজুদ করা হয়েছিল। তাঁকে মহারাষ্ট্রের ডোম্বিভ্যালি থেকে গ্রেফতার করা হয়েছিল।

আটক পাঁচজন এবং কুখ্যাত মাদক পাচারকারী ললিত পাটিলের মধ্যে একটি সম্ভাব্য যোগসূত্র রয়েছে বলেও সন্দেহ করছে পুলিস।

আরও পড়ুন: Madhya Pradesh: 'বউ দরকার', রিক্সায় হোর্ডিং লাগিয়ে পাত্রী খুঁজছেন যুবক!

মাদক চোরাচালান নেটওয়ার্কের বিরুদ্ধে পুনে পুলিসের অভিযান শুরু হয় পুনের একটি নুনের গুদাম থেকে। ভৈরবনগর এবং বিশ্বান্তওয়াড়ি এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয় এবং ৩.৫ কোটি টাকার মেফেড্রোন বাজেয়াপ্ত করা হয়।

একই সময়ে, দিল্লিতে পুনে পুলিসের সহযোগীরা হজ খাস এলাকায় একটি বড় অভিযানে প্রায় ১০০০ কোটি টাকার মাদক উদ্ধার করে। পুনে এবং দিল্লি পুলিসের যৌথ প্রচেষ্টায় বর্তমানে অভিযান এখনও চলছে। বাজেয়াপ্ত হওয়া ড্রাগের মোট দাম ৩,০০০ কোটি টাকার থেকেও বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)   

 

.