Chhanda Sen Passes Away: সাদাকালো পর্দার 'রঙিন' ছন্দা সেন চিরতরে পাড়ি দিলেন দূর দেশে...

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ছন্দা সেন। শারীরিক অবস্থার অবনতি হলে রাত ২টো নাগাদ তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেইশেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Updated By: Sep 12, 2024, 12:22 PM IST
Chhanda Sen Passes Away: সাদাকালো পর্দার 'রঙিন' ছন্দা সেন চিরতরে পাড়ি দিলেন দূর দেশে...
ফাইল ছবি

অয়ন ঘোষাল: প্রয়াত হলেন বিশিষ্ট সংবাদ পাঠিকা ছন্দা সেন। তাঁর প্রয়াণে একটা যুগের পরিসমাপ্তি ঘটলো। বুধবার রাত ২:৩০ মিনিটে এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রেখে গেলেন স্বামী, কন্যা ও অসংখ্য গুণমুগদ্ধকে। 

আরও পড়ুন, Malaika Arora's Father: ছাদ থেকে ঝাঁপ, আত্মহত্যা মালাইকার বাবার! পৌঁছলেন আরবাজ...

জানা গেছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ছন্দা সেন। শারীরিক অবস্থার অবনতি হলে রাত ২টো নাগাদ তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেইশেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ছন্দা সেন ১৯৭৪ সালে আকাশবাণী কলকাতা কেন্দ্রে সংবাদ পাঠিকা হিসেবে কাজে যোগ দেন। ১৯৭৫ সালের ১১ অগাস্ট প্রথম খবর পরিবেশন করেন কলকাতা দূরদর্শনে। তারপর থেকে কলকাতা দূরদর্শনে নিয়মিত সংবাদ পাঠ করতেন তিনি। পরে চলে যান বিবিসিতে। এবং ২০০৬ এ টেলিভিশন দুনিয়া থেকে অবসর গ্রহণ করেন। বৃহস্পতিবার কেওড়াতলার মহাশ্মশানে ছন্দা সেনের শেষকৃত্য সম্পন্ন হবে। তার আগে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর পার্থিব দেহ নিয়ে যাওয়া হবে আকাশবাণী ভবনে। 

বর্তমান সময়ে টিভির পর্দায় চোখ রাখলেই একাধিক সংবাদ চ্যানেল, রিয়্যালিটি শোয়ের ভিড় দেখা যায়। ভারতে প্রথম আনুষ্ঠানিকভাবে টেলিভিশন আসে ১৫ সেপ্টেম্বর ১৯৫৯ তে। আজকের রঙিন টেলিভিশন দুনিয়ার থেকে সাদা কালো আবহের সিরিয়াল থেকে খবর চ্যানেল ছিল একেবারে অন্যরকম। আজকের এই চাকচিক্যের মাঝেও অনেকের কাছেই পুরনো দিনের দূরদর্শন আজও ঐতিহ্য বহন করে। সাদা-কালোর জমানায় যাঁদের দূরদর্শন দেখে বড় হওয়া তাঁদের কাছে  যে নামগুলো আজও লোকমুখে ঘোরে, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন ছন্দা সেন। 

আরও পড়ুন, Shah Rukh Khan: শাহরুখের প্রথম সিনেমা 'দিওয়ানা'? ভুল জানেন, অরুন্ধতী রায়ের ফিল্মে সমকামী চরিত্রও করেছেন বাদশা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.