Kerala: অধিকাংশ জেলায় সতর্কতা, মৃত ৯ নিখোঁজ বহু

উদ্ধারকাজে NDRF-এর ১১ দল   

Updated By: Oct 17, 2021, 12:25 PM IST
Kerala: অধিকাংশ জেলায় সতর্কতা, মৃত ৯ নিখোঁজ বহু

নিজস্ব প্রতিবেদন: কেরালায় (Kerala) বন্যায় মৃতের সংখ্যা, বেড়ে হয়েছে ৯। আবহাওয়া দপ্তর রবিবার আরও বৃষ্টির সতর্কতা দিয়েছে। বৃষ্টির পর, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) রাজ্যের কলেজগুলি পুনরায় চালু করার দিন ২০ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেলেন। কলেজগুলি এর আগে ১৮ অক্টোবর খোলার কথা ছিল। ১৯ অক্টোবর পর্যন্ত শবরীমালা যাত্রাও বন্ধ থাকবে।

রাজ্য সরকারের অনুরোধে, সেনাবাহিনী এবং বায়ুসেনা কাজ শুরু করেছে। বায়ুসেনার হেলিকপ্টারগুলি তৈরী রাখা হয়েছে এবং দক্ষিণ এয়ার কমান্ডের অধীনে সমস্ত ঘাঁটিগুলি হাই অ্যালার্টে রয়েছে। সেনাবাহিনী বন্যা কবলিত এলাকায় তাদের কর্মী মোতায়েন করেছে। প্রায় ৩০ জন সদস্যের একটি সেনা দল প্যাঙ্গোড (Pangode) মিলিটারি স্টেশন থেকে কাঞ্জিরাপল্লিন (Kanjirappalliin) কোট্টায়াম (Kottayam) জেলায় পাঠানো হয়েছে। উদ্ধারকাজের জন্য NDRF-এর ১১টি টিম কেরালায় (Kerala) মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Actor's Death : ভগবান রামের নাম চিৎকার করতে করতে মঞ্চেই প্রয়াত অভিনেতা

পথনমোত্থিতা (Pathanamthitta), কোট্টায়াম (Kottayam), এর্নাকুলাম (Ernakulam), ইডুক্কি (Idukki), ত্রিচুর (Thrissur) এবং পালাক্কাড (Palakkad) জেলাগুলিতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। রাজ্যের ছয়টি জেলায় - তিরুবনন্তপুরম (Thiruvananthapuram), কোল্লাম (Kollam), আলাপুঝা (Alappuzha), মালাপ্পুরাম (Malappuram), কোঝিকোড (Kozhikode) এবং ওয়েনাড (Wayanad) আবহাওয়া অফিস "কমলা সতর্কতা" জারি করেছে, যা "ভারী থেকে খুব ভারী বৃষ্টি" বোঝায়। দুটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রীর কার্যালয় একটি সতর্কতামূলক নোট পাঠিয়েছে, যাতে জনগণকে অত্যন্ত সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে এবং পাহাড়ে বা নদীর কাছাকাছি ভ্রমণের জন্য বাইরে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। কেরালা উপকূলে দক্ষিণ -পূর্ব আরব সাগরের উপর নিম্নচাপের প্রভাবে, রাজ্যে ১৭ অক্টোবর (রবিবার) সকাল পর্যন্ত বিচ্ছিন্নভাবে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৮ এবং ১৯ তারিখ সকাল থেকে বৃষ্টিপাত হ্রাস পাবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi), যিনি লোকসভায় কেরালার (Kerala) ওয়েনাড (Wayanad) আসনের সাংসদ, তিনি জনগণকে সমস্ত সতর্কতা অনুসরণ করার অনুরোধ করেছেন। তিনি টুইট করেছেন, "আমার চিন্তা রয়েছে কেরালার মানুষের সাথে। দয়া করে নিরাপদ থাকুন এবং সমস্ত সুরক্ষা সতর্কতা অনুসরণ করুন।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)