করোনা পজেটিভ আক্রান্ত কর্মী, সিল করে দেওয়া হলো নীতি আয়োগ ভবন

তি ভবনের কর্তৃপক্ষ মঙ্গলবার সকাল ন'টা নাগাদ এই খবর পান। তারপরেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্র কের গাইডলাইন মেনে সম্পূর্ণ বিল্ডিং সিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

Updated By: Apr 28, 2020, 02:23 PM IST
করোনা পজেটিভ আক্রান্ত কর্মী, সিল করে দেওয়া হলো নীতি আয়োগ ভবন

নিজস্ব প্রতিবেদন : এক কর্মীর দেহে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ার ৪৮ ঘণ্টার মধ্যেই সিল করে দেওয়া হলো নীতি আয়োগের ভবন। ওই করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যে কর্মীরা এসেছিলেন তাঁদের প্রত্যেককে সেল্ফ-কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ওই ব্যক্তির সঙ্গে ঠিক কারা কারা সংস্পর্শে এসেছিলেন তার খোঁজ চালাচ্ছে প্রশাসন।

সম্পূর্ণ ভবন সিল করার সিদ্ধান্তটি টুইট করে নীতি আয়োগ। সরকারি থিংক ট্যাঙ্কের ঘোষণা, "নীতি ভবনে কর্মরত এক কর্মীর কোভিড-নাইন্টিন পজিটিভ রেজাল্ট এসেছে।" নীতি ভবনের কর্তৃপক্ষ মঙ্গলবার সকাল ন'টা নাগাদ এই খবর পান। তারপরেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্র কের গাইডলাইন মেনে সম্পূর্ণ বিল্ডিং সিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় নীতি আয়োগ।

শুধু তাই নয় ইতিমধ্যে সম্পূর্ণ বিল্ডিং জীবানুমুক্ত করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। আপাতত বেশ কিছুদিন কড়া নজরদারিতে রাখা হবে ওই ব্যক্তির সংস্পর্শে আসা প্রত্যেকটি ব্যক্তিকে। সেই সঙ্গে সম্পূর্ণ দফতরের স্যানিটেশন প্রক্রিয়ায় জোর দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত গত ১৫ এপ্রিল কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রকের প্রধান কার্যালয়ের এক কর্মীর দেহে করোনাভাইরাস ধরা পড়ার পর সম্পূর্ণ ভবনটি সিল করা হয়। একইভাবে, সোমবার সুপ্রিম কোর্টের এক কর্মীর দেহে করোনাভাইরাস ধরা পড়ে। এরপরই সেই ব্যক্তির সংস্পর্শে আসা প্রত্যেককে সাবধানতা অবলম্বন করতে সেলফ কোয়ারেন্টাইনের পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন: করোনায় মৃত সন্দেহে বৃদ্ধার দেহ সত্কারে বাধা, পুলিস, চিকিত্সকদের লক্ষ্য করে ইট, শূন্যে গুলি!

.