শিশু ধর্ষণকাণ্ডে অভিযুক্তের পক্ষ লড়াই করবেন না ইন্দোর বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরা

কাঠুয়া গণধর্ষণকাণ্ডে অভিযুক্তদের বাঁচাতে একপ্রকার এককাট্টা জম্মু ও কাশ্মীর বার অ্যাসোসিয়েশন। পাশাপাশি একেবারে উল্টো পথেই হাঁটল ইন্দোর বার অ্যাসোসিয়েশন।

Updated By: Apr 21, 2018, 08:25 PM IST
শিশু ধর্ষণকাণ্ডে অভিযুক্তের পক্ষ লড়াই করবেন না ইন্দোর বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদন: কাঠুয়া গণধর্ষণকাণ্ডে অভিযুক্তদের বাঁচাতে একপ্রকার এককাট্টা জম্মু ও কাশ্মীর বার অ্যাসোসিয়েশন। পাশাপাশি একেবারে উল্টো পথেই হাঁটল ইন্দোর বার অ্যাসোসিয়েশন।
ইন্দোর বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শিশু ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্তদের পক্ষে দাঁড়াবেন না কোনও আইনজীবী। সংগঠনের সভাপতি দীনেশ পান্ডে সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‘অপরাধীদের ‌যাতে এক মাসের মধ্যে চরম সাজা দেওয়া ‌যায় তার জন্য নি‌র্যাতিতার পরিবারকে বিনামূল্যে আইনি সহায়তা দেবেন অ্যাসোসিয়েশনের আইনজীবীরা।’
আরও পড়ুন-জুনের শেষে চিন সফরে যাচ্ছেন মমতা
কেন এমন সিদ্ধান্ত?  গত শুক্রবার ইন্দোরের রাজওয়ারায় এক বেলুন বিক্রেতার ৪ মাসের শিশুকন্যাকে ধর্ষণ করে খুন করে এক ব্যক্তি। ওই শিশুর মায়ের উপরে প্রতিশোধ নিতেই শিশুটিকে ধর্ষণ করে আছড়ে মারে অভি‌যুক্ত। শিশুটির রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয় একটি ভবনের ভূগর্ভস্থ তল থেকে। সংবাদ মাধ্যমে ইন্দোরের ডিআইজি জানিয়েছেন, অভি‌যুক্ত ব্যক্তি সম্পর্কে শিশুটির কাকা। কিন্তু সন্দেহের কারণে তার নাম করেনি শিশুটির বাব-মা। অভিযুক্ত কাকাকে গ্রেফতার করা হয়েছে।
আরও পড়ুন-শিশু ধর্ষণে মৃত্যুদণ্ড, পকসো সংশোধনী অর্ডিন্যান্সে অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার 
কাঠুয়া ধর্ষণের ঘটনা এখনও মানুষের মনে দগদগে। তার মধ্যে ওই ঘটনায় তোলপাড় শুরু হয়েছে গোটা রাজ্যে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ট্যুইট করেছেন, ‘ইন্দোরের ঘটনা সবাইকে নাড়িয়ে দিয়েছে। ভয়ঙ্কর ওই ঘটনায় অভি‌যুক্তের ‌যাতে কড়া শাস্তি হয় তা সুনিশ্চিত করতে চাই।’

 

.