এবার বাড়তি সতর্ক উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ

পরীক্ষায় টোকাটুকি ঠেকাতে এবার আরও কড়া উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। হলে কোনও পরীক্ষার্থী মোবাইল সহ ধরা পড়লে তার পরীক্ষা পর্যন্ত বাতিল করা হতে পারে।

Updated By: Feb 12, 2016, 08:49 PM IST
এবার বাড়তি সতর্ক উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ

ওয়েব ডেস্ক: পরীক্ষায় টোকাটুকি ঠেকাতে এবার আরও কড়া উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। হলে কোনও পরীক্ষার্থী মোবাইল সহ ধরা পড়লে তার পরীক্ষা পর্যন্ত বাতিল করা হতে পারে।

অনেক কড়াকড়ি করেও টোকাটুকি আটকানো যায়নি মাধ্যমিকে। হলের বাইরে থেকে চিরকুট সাপ্লাই। আর হলের ভিতরে মোবাইলে টোকাটুকি। অথচ পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন নিয়ে ঢোকা বরাবরই বারণ। কিন্তু কে শোনে কার কথা! তাই এবার বাড়তি সতর্ক উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

কোনও পরীক্ষার্থী হলে মোবাইল সহ ধরা পড়লে, তাঁর পরীক্ষা পর্যন্ত বাতিল হতে পারে। জানিয়েছেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী মহুয়া দাস। পনেরোই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক ও ক্লাস ইলেভেনের বার্ষিক পরীক্ষা। চলতি বছর উচ্চ মাধ্যমিক দেবেন প্রায় ৮ লক্ষ ছাত্রছাত্রী। ক্লাস ইলেভেনের বার্ষিক পরীক্ষা দেবে আরও প্রায় আট লক্ষ পরীক্ষার্থী। মোবাইলে কড়াকড়ির সঙ্গে পরীক্ষাকেন্দ্রে নিরাপত্তা আগেরবারের চেয়ে আরও কঠোর করা হয়েছে। পরিচয়পত্র ছাড়া পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না কেউ। প্রশ্ন ফাঁসের সম্ভাবনা এড়াতে পরীক্ষার্থীদের সামনেই প্রশ্নপত্র খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব কেন্দ্রে অতিরিক্ত একজন করে পরিদর্শক থাকবেন। সংবেদনশীল পরীক্ষাকেন্দ্রে ভিডিওগ্রাফির ব্যবস্থা থাকবে।

.