ফের পিছল নূপুর তলোয়ারের জামিনের আবেদনার শুনানি

জামিন পেলেন না নূপুর তলোয়ার। বুধবার তাঁর জামিনের আবেদনের শুনানি ২২ মে পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয় এলাহাবাদ আদালত। ঘটনার ঠিক ৪ বছরের মাথায় এদিন একসঙ্গে তিনটি আদালতে আরুষি-হেমরাজ হত্যা মামলার শুনানি হওয়ার কথা ছিল।

Updated By: May 16, 2012, 11:22 AM IST

জামিন পেলেন না নূপুর তলোয়ার। বুধবার তাঁর জামিনের আবেদনের শুনানি ২২ মে পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয় এলাহাবাদ আদালত। ঘটনার ঠিক ৪ বছরের মাথায় এদিন একসঙ্গে তিনটি আদালতে আরুষি-হেমরাজ হত্যা মামলার শুনানি হওয়ার কথা ছিল। এলাহাবাদ হাইকোর্টে নূপুর তলোয়ারের জামিনের আবেদনের শুনানি ছাড়াও এদিন গাজিয়াবাদ সেশন কোর্টে মূল মামলার শুনানির পাশাপাশি রয়েছে সুপ্রিম কোর্টে রয়েছে মামলার রিভিউ পিটিশনও। ৪ বছর আগে ২০০৮ সালের এই দিনেই তলোয়ারদের নয়ডার বাড়িতে খুন হয়েছিল ১৪ বছরের আরুষি। পরের দিন উদ্ধার হয় পরিচারক হেমহাজের দেহ।
সোমবারই আরুষি হত্যা মামলায় নূপুর তলোয়ার এবং রাজেশ তলোয়ারের তথ্য পাওয়া সংক্রান্ত আবেদনের শুনানি আগামী ১৬ মে পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয় গাজিয়াবাদ আদালত। এই হত্যাকাণ্ডে উত্তরপ্রদেশ পুলিস এবং সিবিআই তদন্ত সংক্রান্ত সিডি এবং নথিপত্র চেয়ে আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন তলোয়ার দম্পতি। গত ১১ই মে, তলোয়ারদের আইনজীবী আদালতে অভিযোগ করেন, এই মামলায় সিবিআই সমস্ত নথি দেয়নি অভিযুক্তপক্ষকে। সিবিআইকে সমস্ত রকম তথ্য দিতে নির্দেশ দেয় আদালত।
গাজিয়াবাদ আদালতের কাছে তদন্তের ফোন কল সংক্রান্ত সিডি পাওয়ার জন্য একই আবেদন করেন তলোয়ার দম্পতিও। সেই আবেদনে তাঁরা উল্লেখ করেন, আরুষি-হেমরাজ হত্যা মামলায় উত্তরপ্রদেশ পুলিসের প্রথম তদন্তকারী অফিসারের রিপোর্ট এবং তাঁদের ফোন কলের রেকর্ডেরও তথ্য পাননি তাঁরা। শুক্রবার সিবিআইয়ের তরফে তলোয়ার দম্পতির এই আবেদনের তীব্র বিরোধিতা করে আদালতে সওয়াল করা হয়। গাজিয়াবাদের অতিরিক্ত জেলা বিচারক শ্যাম লাল সোমবার এই মামলায় ফের শুনানির দিন ধার্য করেন। এদিন আদালতে সিবিআই কৌঁসুলি আর কে সাইনি জানান, সোমবারই উত্তরপ্রদেশ পুলিসের প্রথম তদন্তকারী অফিসার দাতারাম নউনেরিয়ার রিপোর্ট তলোয়ার দম্পতির হাতে তুলে দেওয়া হয়েছে।

.