ভাইফোঁটার দিল্লিকে কেজরির উপহার, ডিটিসির বাসে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন মহিলারা

ভাইফোঁটায় রাজধানীর মহিলাদের বড়সড় উপহার দিচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার থেকে রাজধানীতে ডিটিসি ও ক্লাস্টার বাসে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন মহিলারা।

Updated By: Oct 28, 2019, 01:22 PM IST
ভাইফোঁটার দিল্লিকে কেজরির উপহার, ডিটিসির বাসে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন মহিলারা

নিজস্ব প্রতিবেদন: ভাইফোঁটায় রাজধানীর মহিলাদের বড়সড় উপহার দিচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার থেকে রাজধানীতে ডিটিসি ও ক্লাস্টার বাসে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন মহিলারা।

আরও পড়ুন-কালীপুজোর রাতে ১ যুবককে পিটিয়ে খুন পশ্চিম মেদিনীপুরে, গুরুতর জখম ২

দিল্লির বাসে মহিলাদের নিরাপত্তা নিয়ে সোমবার কেজরিওয়াল বলেন, দিল্লির প্রতিটি বাসে মঙ্গলবার থেকে থাকবে বাস মার্শাল। এর জন্য নিয়োগ করা হয়েছে ১৩,০০০ বাস মার্শাল।

সোমবার ত্যাগরাজ স্টেডিয়ামে বাস মার্শালদের অনুষ্ঠানে কেজরিওয়াল বলেন, প্রত্যেকটি সরকারি বাসে মহিলাদের নিরপত্তার দায়িত্ব আপনাদের ওপরে। সরকার বাসে মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করুন যাতে তারা বাসে চড়ে স্বস্তি পেতে পারে। দিল্লি একটি বড় পরিবারের মতো। সেই পরিবারের বড় ছেলে আমি। বাড়ির বড় ছেলে হিসেবে আগামিকাল থেকে আমাদের মা, বোন, মেয়েদের বাসভাড়ার দায়িত্ব নিচ্ছি।

আরও পড়ুন-মাছ বিক্রেতার কাছ থেকে কেনা পুরনো তুবড়িতে আগুন দিতেই বিস্ফোরণ! হরিদেবপুরে মৃত্যু শিশুর

উল্লেখ্য, গত ২৯ অগাস্ট একটি বড়সড় সিদ্ধান্ত নেয় দিল্লি বিধানসভা। ঠিক হয় রাজধানীতে সরকারি বাসে মহিলাদের কোনও ভাড়া নেওয়া হবে না। এর জন্য প্রযোজনীয় ভর্তুকি দেবে রাজ্য সরকার। ইতিমধ্যেই বাসভাড়া ভর্তুকি হিসেবে ১৪০ কোটি টাকা বরাদ্দ করেছে কেজরিওয়াল সরকার। দিল্লি মেট্রোতেও বিনা ভাড়ায় মহিলাদের সফরের কথা বলা হয়েছিল। প্রসঙ্গত, রাজ্য সরকারের পরিকল্পনার কথা গত ১৫ অগাস্ট রাজ্যবাসীকে জানিয়ে দেন কেজরিওয়াল।

.