Indian Army Agniveer Recruitment 2023: বড় বদল অগ্নিবীরের নিয়োগ-পদ্ধতিতে! জেনে নিন জরুরি সমস্ত তথ্য...

Indian Army Agniveer Recruitment 2023: অগ্নিবীর নিয়োগের পদ্ধতিতে এল বদল। একটি নির্দিষ্ট কগনিটিভ এবিলিটির কথা মাথায় রেখে এটা করা হচ্ছে। প্রথম ব্যাচের জন্য শুধু ব্যারাকপুরেই অগ্নিবীরের রিক্রুটমেন্ট ব়্যালি হয়েছিল। সেখানে পশ্চিমবঙ্গ থেকে ৪০০ জন অগ্নিবীরকে ট্রেনিংয়ের জন্য পাঠানো হয়েছে। ২৩-২৪ অর্থবর্ষের নিয়োগ শুরু হবে ১ এপ্রিল থেকে।

Updated By: Feb 27, 2023, 12:33 PM IST
Indian Army Agniveer Recruitment 2023: বড় বদল অগ্নিবীরের নিয়োগ-পদ্ধতিতে! জেনে নিন জরুরি সমস্ত তথ্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অগ্নিবীর নিয়োগের পদ্ধতিতে এল বদল। এবার থেকে আগে অনলাইন পরীক্ষা, পরে রিক্রুটমেন্ট ব়্যালি, মেডিক্যাল টেস্ট। এই বদলটা হচ্ছে অগ্নিবীরের জন্যও আবার পার্মানেন্ট রিক্রুটমেন্টের জন্যও। একটি নির্দিষ্ট কগনিটিভ এবিলিটির কথা মাথায় রেখে এটা করা হচ্ছে। প্রথম ব্যাচের জন্য শুধু ব্যারাকপুরে অগ্নিবীরের রিক্রুটমেন্ট ব়্যালি হয়েছিল। সেখানে পশ্চিমবঙ্গ থেকে ৪০০ জন অগ্নিবীরকে ট্রেনিংয়ের জন্য পাঠানো হয়েছে। ২৩-২৪ অর্থবর্ষের নিয়োগ শুরু হবে ১ এপ্রিল থেকে। তখন থেকেই নিয়োগ পদ্ধতিতে লাগু হবে এই নয়া নিয়ম।

আরও পড়ুন: Manish Sisodia: টানা জেরার পর গ্রেফতার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

জানা গিয়েছে, অগ্নিবীরের জন্য অনলাইনে আবেদন করতে হবে। ১৬ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। বাংলার ৮টি সেন্টার, ওডিশার ৭টি সেন্টার এবং সিকিমের ১টি সেন্টারে অনলাইনে পরীক্ষা নেওয়া হবে। আবেদন করতে হবে এই ওয়েবসাইটে ঢুকে-- www.joinindianarmy.nic.in

মেজর জেনারেল করণ সিং, ভিএসএম, জোনাল রিক্রুটিং অফিসার জানিয়েছেন, অগ্নিবীরের ২টি ব্যাচের জন্য মোট ৫টি রিক্রুটমেন্ট ব়্যালি হয়েছে এ রাজ্যে। আগের নিয়োগ প্রক্রিয়ার চেয়ে অগ্নিবীরের আবেদন সংখ্যায় অনেক বেড়েছে। 

আরও পড়ুন: Hyderabad: বন্ধুর বুক চিরে হৃদপিণ্ড বের করে খুন, তথ্য লোপাটে ছিন্নভিন্ন মাথা-গোপনাঙ্গ!

জানা গিয়েছে, টিসিএস গোটা দেশ জুড়ে এই অনলাইন পরীক্ষা কনডাক্ট করবে। হেডকোয়ার্টার রিক্রুটিং জোন হবে কলকাতা। ৯৪ হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে অগ্নিবীরেরর জন্য। সাধারণভাবে রিক্রুটমেন্ট ব়্যালির জন্য ৮০-৮৫ হাজার আবেদন আসে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.