নোট বাতিল ইস্যুতে কাল থেকে আরও উত্তপ্ত হতে চলেছে সংসদ

নোট বাতিল ইস্যুতে কাল থেকে আরও উত্তপ্ত হতে চলেছে সংসদ।  আগামী সাতদিন সংসদের দুই কক্ষে, সব সাংসদকে হাজির থাকতে বলে হুইপ জারি করেছে তৃণমূল। রাজ্যসভায় সব সাংসদদের হাজির থাকতে বলে হুইপ জারি করেছে বিজেপিও। স্বাভাবিক ভাবেই জোরাল হয়েছে ভোটাভুটির জল্পনা।

Updated By: Nov 20, 2016, 09:05 AM IST
নোট বাতিল ইস্যুতে কাল থেকে আরও উত্তপ্ত হতে চলেছে সংসদ

ওয়েব ডেস্ক : নোট বাতিল ইস্যুতে কাল থেকে আরও উত্তপ্ত হতে চলেছে সংসদ।  আগামী সাতদিন সংসদের দুই কক্ষে, সব সাংসদকে হাজির থাকতে বলে হুইপ জারি করেছে তৃণমূল। রাজ্যসভায় সব সাংসদদের হাজির থাকতে বলে হুইপ জারি করেছে বিজেপিও। স্বাভাবিক ভাবেই জোরাল হয়েছে ভোটাভুটির জল্পনা।

আরও পড়ুন- সংসদে এমন ঘটনা নজিরবিহীন!

৮ নভেম্বর দেশজুড়ে কালো টাকার ওপর 'সার্জিক্যাল স্ট্রাইক' হানতে বাতিল করা হল ৫০০ ও ১০০০ টাকার নোট। আর তার জেরেই বিপাকে সাধারণ মানুষ। রাতারাতি ব্যাঙ্কে ছুটতে হল টাকা বদলাতে। আবার অনেককে নিজের অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার জন্য লাইনেও দাঁড়াতে হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা, "একটু সহযোগিতা করুন সরকারের সঙ্গে। পরিস্থিতি ৩০ ডিসেম্বরের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে।"

এরপরই সংসদের শীতকালিন অধিবেশন এই ইস্যুকে ঘিরে উত্তাল হয়ে ওঠে। বিরোধীদের একাংশ ওয়াক আউটও করে। এই পরিস্থিতিতে নতুন করে আগামিকাল ফের উত্তাল হতে পারে সংসদের অধিবেশন।

.