তবলিঘে যোগদানকারীদের মধ্যে কতজনের মধ্যে রয়েছে করোনার উপসর্গ, জানিয়ে দিলেন কেজরী

আশঙ্কার কথা শুনিয়েছেন তামিলনাড়ুন স্বাস্থ্য সচিব বীলা রাজেশ

Updated By: Apr 4, 2020, 08:03 PM IST
তবলিঘে যোগদানকারীদের মধ্যে কতজনের মধ্যে রয়েছে করোনার উপসর্গ, জানিয়ে দিলেন কেজরী

নিজস্ব প্রতিবেদন: দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের সভা থেকে করোনাভাইরাসের সংক্রমণের প্রশ্নে তুলাকালাম গোটা দেশে। ওই সভায় বিদেশে থেকে এসেছিলেন বহু প্রতিনিধি। এছাড়াও সভায় যোগদানকারীরা ফিরে গিয়েছেন বিভিন্ন রাজ্যে। ফলে দিল্লি-সহ বিভিন্ন রাজ্যে ছড়িয়েছে করোনাভাইরাস। এনিয়ে বিবৃতি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

আরও পড়ুন-নমোর ডাকে একসঙ্গে সবাই ৯ মিনিট আলো নিভিয়ে রাখলে বসে যেতে পারে গ্রিড!

শনিবার কেজরী বলেন, দিল্লি মার্কাজ থেকে বের করে আনা হয়েছিল ২৩০০ জনকে। এদের মধ্যে ৫০০ জনের মধ্যে করোনার উপসর্গ দেখা গিয়েছে। বাকি ১৮০০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সবার কেভিড-১৯ টেস্ট করা হচ্ছে। ২-৩ দিনের মধ্যে রেজাল্ট এসে যাবে।

এদিকে, দিল্লি সহ গোটা দেশেই গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে কিনা তা নিয়ে উদ্বেগে বিশেষজ্ঞরা। বিভিন্ন রাজ্যে মৃতের সংখ্যা বাড়ছে। দিল্লিও সন্দেহের বাইরে নয়। এনিয়ে কেজরীবাল বলেন, দিল্লির করোনা রোগীদের মধ্যে ১১ জনকে রাখা হয়েছে আইসিইউতে, ৫ জন রয়েছেন ভেন্টিলেশনে। বাকিদের অবস্থা স্থিতিশীল। স্থানীয়ভাবে সংক্রমণ হলেও এখনও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। দিল্লিতে ৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন স্থানীয়ভাবে। বাকি ৪০৫ জনের বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে কিংবা তারা নিজামুদ্দিনের ইজতেমা থেকে সংক্রমিত।

আরও পড়ুন-Live: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পার করল ২৫০০, মৃত্যু ৬২ জনের

অন্যদিকে, আশঙ্কার কথা শুনিয়েছেন তামিলনাড়ুন স্বাস্থ্য সচিব বীলা রাজেশ। শনিবার সংবাদমাধ্যমে তিনি জানান, শনিবার তামিলাড়ুতে ৭৪ জনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। এদের মধ্যে ৭৩ জনই নিজামুদ্দিনের জামাতে গিয়েছিলেন। 

.