মৃত্যুপুরী ভারত! ২৪ ঘন্টায় করোনা কেড়ে নিল সর্বোচ্চ ২৭৩ টি প্রাণ

 গত ২৪ ঘন্টাতেই ভারতে মোট ৯ হাজার ৮৫১ জনের করোনা আক্রান্ত হওয়ার হদিশ মিলেছে। ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ২৭৩।

Updated By: Jun 5, 2020, 10:50 AM IST
মৃত্যুপুরী ভারত! ২৪ ঘন্টায় করোনা কেড়ে নিল সর্বোচ্চ ২৭৩ টি প্রাণ

নিজস্ব প্রতিবেদন: করোনায় কাঁপছে গোটা দেশ। দিনের পর দিন রেকর্ড মৃত্যু,রেকর্ড আক্রান্তর খবর মিলছে। গত ২৪ ঘন্টাতেই ভারতে মোট ৯ হাজার ৮৫১ জনের করোনা আক্রান্ত হওয়ার হদিশ মিলেছে। ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ২৭৩। যা এ পর্যন্ত সর্বোচ্চ। এভাবেই মৃত্যুতে নিজের রেকর্ড নিজেই ছাড়িয়ে যাচ্ছে মারণ নোভেল করোনা।
আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, স্পেনের পর নোভেল হানায় সপ্তম ক্ষতিগ্রস্ত দেশ হল ভারত। ভারতে এই মুহুর্তে করোনা আক্রান্তর সংখ্যা ২ লক্ষ ২৬ হাজার ৭৭০। সরকারি তথ্য অনুযায়ী, সারা দেশে মোট সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ১০ হাজার ৯৬০। অর্থাৎ সক্রিয় করোনা আক্রান্তর নিরিখে সারা বিশ্বে পঞ্চম স্থান ভারতের। যদিও করোনা আক্রান্তদের প্রায় ৪৮.২৭ শতাংশ রোগীই সুস্থ হয়ে উঠছেন। যার সুবাদে ভারতে মোট মৃত্যু ৬ হাজার ৩৪৮। মৃত্যুর হিসেবে বিশ্বে দ্বাদশতম স্থান ভারতের।

আরও পড়ুন: ধামাখালিতে চলছে বৈঠক, এরপর আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে কেন্দ্রীয় দল

ভারতে করোনার করাল থাবায় সবচেয়ে বেশি  জর্জরিত তিনটি রাজ্য হল মহারাষ্ট্র, তামিলনাড়ু ও দিল্লি। মহারাষ্ট্রতেই করোনা আক্রান্ত ৭৪ হাজার ৮৬০ জন। তামিলনাড়ুতে ২৫ হাজার ৮৭২, দিল্লিতেও ২৩ হজার ৬৪৫। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, অধিক সংখ্যক করোনা পরীক্ষা না হওয়ার জন্যই রাজধানীতে করোনার এই বাড়বাড়ন্ত।
পশ্চিমবঙ্গে এই মুহুর্তে করোনা আক্রান্ত ৬ হাজার ৫০৮ জন। কিন্তু মৃত্যুর হার অনেক বেশি। স্বাস্থ্য মন্ত্রকের ৫ জুনের তথ্য অনুযায়ী বাংলায় করোনার বলি ৩৪৫। যদিও দেশ ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। কিন্তু দৈনিক এই অধিক আক্রান্তের সংখ্যা রোখা যাচ্ছে না। দেশ থেকে শুরু করে বিশ্ব সকলেরই করোনা যুদ্ধে জয়ী হতে গেলে প্রয়োজন প্রতিষেধক। কিন্তু শত চেষ্টা করেও অধরা করোনা দাওয়াই। তাহলে কোন মন্ত্রবলে সম্ভব করোনা রোখা। শুধুই প্রশ্ন, উত্তরে নিরব সকলে।

.