মাদ্রাজ আইআইটিতে রহস্যমৃত্যু গেস্ট লেকচারারের, ক্যাম্পাস থেকে উদ্ধার দগ্ধ দেহ

আইআইটি সূত্রে খবর, গেস্ট লেকচারার হিসেবে কাজ করার পাশাপাশি গবেষণাও করতেন কেরলের ওই তরুণ

Updated By: Jul 2, 2021, 04:32 PM IST
মাদ্রাজ আইআইটিতে রহস্যমৃত্যু গেস্ট লেকচারারের, ক্যাম্পাস থেকে উদ্ধার দগ্ধ দেহ

নিজস্ব প্রতিবেদন: জাতিগত বৈষম্যের অভিযোগ তুলে বৃহস্পতিবারই পদত্যাগ পত্র পাঠিয়েছেন মাদ্রাজ আইআইটির এক অধ্যাপক। এমন বিতর্কের মধ্যেই আইআইটি ক্যাম্পাসে উদ্ধার হল এক গেস্ট লেকচারারের দগ্ধ মৃতদেহ।

আরও পড়ুন-শুভেন্দু এলেও ওঁর সঙ্গে দেখাই করিনি, সাফ জানালেন সলিসিটর জেনারেল তুষার মেহতা

বৃহস্পতিবার রাতে ক্যাম্পাসের হকি মাঠের কাছে ওই মৃতদেহ উদ্ধার হয়। এটি আইআইটির এক গেস্ট লেকচারারের দেহ বলে সনাক্ত করা হয় আজ সকালে। মৃত ওই লেকচারারের নাম উন্নি কৃষ্ণাণ নায়ার। বাড়ি কেরলে। বাবা  ইসরোর(ISRO) কর্মী। প্রাথমিক তদন্তে এটিকে আত্মহত্যা বলেই মনে করছে পুলিস। তার ঘর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার হয়েছে। 

ওই ঘটনায় আইআইটি মাদ্রাজের( IIT Madras) তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, 'এপ্রিল মাসে ওই গেস্ট লেকচারারা প্রোজেক্ট স্টাফ হিসেবে কাজে যোগ দেন। ক্যাম্পাসের বাইরে তিনি ঘর নিয়ে থাকতেন। ওঁর এরকম মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।'

আরও পড়ুন-রাজ্যে স্বৈরতান্ত্রিক শাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে সরকার: Suvendu  

আইআইটি সূত্রে খবর, গেস্ট লেকচারার হিসেবে কাজ করার পাশাপাশি গবেষণাও করতেন কেরলের বাসিন্দা ওই তরুণ। মৃতদেহ উদ্ধারের পর তা ময়না তদন্তের জন্য রোয়াপেটা সরকারি হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। গোটা ঘটনার তদন্তে নেমেছে কোট্টুরপুরম পুলিস।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.