close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ট্রেন দেরিতে চলায় ক্ষতিপূরণ পেলেন তেজস এক্সপ্রেসের যাত্রীরা

রক্ষণাবেক্ষণের কাজের দরুন ট্রেন ছাড়তে দেরি হয়ে যায়। কারশেডে তেজসের একটি কোচ লাইন থেকে বেরিয়ে যাওয়াও তা ঠিক করতে বিলম্ব হয়ে যায়

Updated: Oct 20, 2019, 02:39 PM IST
ট্রেন দেরিতে চলায় ক্ষতিপূরণ পেলেন তেজস এক্সপ্রেসের যাত্রীরা

নিজস্ব প্রতিবেদন: ট্রেন দেরিতে চলায় যাত্রীরা পাচ্ছেন ক্ষতিপূরণ। গত ৪ অক্টোবর লখনউ থেকে চালু হয়েছে দেশের প্রথম বেসরকারি এক্সপ্রেস ট্রেন তেজস এক্সপ্রেস। গত ১৯ অক্টোবর ট্রেনটি ৩ ঘণ্টারও বেশি দেরিতে চলেছিল। এই ট্রেন দেরিতে চললে ক্ষতিপূরণ দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিল রেল। এবার সেটাই করছে রেল।

আরও পড়ুন-ওহ্ হিটম্যান! রাঁচিতে ছক্কা মেরেই ডাবল সেঞ্চুরি রোহিত শর্মার

আইআরসিটিসি সূত্রে জানানো হয়েছে, লখনউ থেকে ট্রেনের ৪৫১ যাত্রী ও দিল্লি থেকে ওঠা ৫০০ যাত্রী ওই ক্ষতিপূরণ পাবেন। নিয়ম অনুযায়ী, ১ ঘণ্টার বেশি দেরিতে ট্রেন চললে দেওয়া হবে ১০০ টাকা, দুই ঘণ্টা বা তার বেশি দেরিতে ট্রেন চললে ২৫০ টাকা দেওয়া হবে।

গত ১৯ অক্টোবর লখনউ থেকে তেজস এক্সপ্রেস ছাড়ে সকাল ৮টা ৫৫ মিনিটে। কিন্তু ছাড়ার কথা ছিল সাকাল ৬টা ১০ মিনিটে। ট্রেনটি দিল্লি পৌঁছায় ৩টে ৪০ মিনিটে। কিন্তু পৌঁছানোর কথা ১২টা ২৫ মিমিটে। অন্যদিকে, বিকেল ৩টে ৩৫ মিনিটের পরিবর্তে ট্রেনটি দিল্লি থেকে ছাড়ে বিকেল ৫টা ৩০ মিনিটে।

আরও পড়ুন-ফের বিস্ফোরক রাহুল, এবার রাজনীতির ঝান্ডা ধরার ‘নিদান’ দিলেন নোবেলজয়ী অভিজিত্কে

রেল সূত্রে খবর, রক্ষণাবেক্ষণের কাজের দরুন ট্রেন ছাড়তে দেরি হয়ে যায়। কারশেডে তেজসের একটি কোচ লাইন থেকে বেরিয়ে যাওয়াও তা ঠিক করতে বিলম্ব হয়ে যায়।