হাইকোর্টে বড়সড় ধাক্কা খেলেন নীতীশকুমার, খারিজ পরিষদীয় নেতা নির্বাচন

পাটনা হাইকোর্টে বড়সড় ধাক্কা খেলেন নীতীশকুমার। জেডিইউয়ের পরিষদীয় নেতা পদে তাঁর নির্বাচন খারিজ করে দিল পাটনা হাইকোর্ট। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি কাছে বিহারের মন্ত্রিসভা ভেঙে দেওয়ার আর্জি জানানোর পর জিতনরাম মাঝিকে দল থেকে বহিষ্কার করেন নীতীশকুমার। বদলে তাঁকেই পরিষদীয় দলের নেতা নিযুক্ত করেন স্পিকার। আজ নীতীশের সেই নিয়োগকে অবৈধ বলে রায় দিল পাটনা হাইকোর্ট। এবিষয়ে রাজ্যপালই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়ে দিয়েছে আদালত।

Updated By: Feb 11, 2015, 04:24 PM IST
হাইকোর্টে বড়সড় ধাক্কা খেলেন নীতীশকুমার, খারিজ পরিষদীয় নেতা নির্বাচন

ওয়েব ডেস্ক: পাটনা হাইকোর্টে বড়সড় ধাক্কা খেলেন নীতীশকুমার। জেডিইউয়ের পরিষদীয় নেতা পদে তাঁর নির্বাচন খারিজ করে দিল পাটনা হাইকোর্ট। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি কাছে বিহারের মন্ত্রিসভা ভেঙে দেওয়ার আর্জি জানানোর পর জিতনরাম মাঝিকে দল থেকে বহিষ্কার করেন নীতীশকুমার। বদলে তাঁকেই পরিষদীয় দলের নেতা নিযুক্ত করেন স্পিকার। আজ নীতীশের সেই নিয়োগকে অবৈধ বলে রায় দিল পাটনা হাইকোর্ট। এবিষয়ে রাজ্যপালই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়ে দিয়েছে আদালত।

রাজ্যপালে আর ভরসা নেই তাই রাষ্ট্রপতির দ্বারস্থ হতে হয়েছে। একটুও রাখঢাক না করে জানিয়ে দিলেন নীতীশকুমার। নীতীশের এই যুক্তি মানতে নারাজ বিজেপি। তাদের পাল্টা কটাক্ষ  নীতীশের সিদ্ধান্ত  গণতন্ত্রের প্রতি অনাস্থা।

বিহারে "হর্স ট্রেডিং' চলছে। টাকা ও পদের লোভ দেখিয়ে বিজেপিতে যোগ দিতে বলা হচ্ছে বিধায়কদের। অভিযোগ, নীতীশ ঘনিষ্ঠ একাধিক বিধায়কের।

.