ভিডিয়ো: নমোর ডাকে হাততালি দিয়ে মহড়া সেরে নিল নয়ডা থেকে বেঙ্গালুরু

করোনা ঠেকাতে  সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলেছেন নমো। পাশাপাশি একদিনের জনতা কার্ফু পালনের আর্জি জানিয়েছেন তিনি

Updated By: Mar 22, 2020, 02:18 PM IST
ভিডিয়ো: নমোর ডাকে হাততালি দিয়ে মহড়া সেরে নিল নয়ডা থেকে বেঙ্গালুরু
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবার দেশব্যাপী "জনতা কার্ফু"র ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা ভাইরাসের বিরুদ্ধে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য কার্ফুর দিন বিকেল পাঁচটায় হাততালি দিয়ে অভিনন্দন জানানোর কথা বলেন নমো। সেই ডাকে সাড়া দিয়ে আগের দিন হাততালি দেওয়ার প্রশিক্ষণ সেরে নিলেন নয়ডা এবং বেঙ্গালুরুর বহুতলের বাসিন্দারা।  কেউ কেউ এদিন বাসন বাজিয়ে অভিবাদন জানালেন চিকিৎসকদের।

করোনা ঠেকাতে  সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলেছেন নমো। পাশাপাশি একদিনের জনতা কার্ফু পালনের আর্জি জানিয়েছেন তিনি।  সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই কার্ফু। তারই মধ্যে বিকেল ৫টায় পাঁচ মিনিট ধরে হাততালি দিয়ে অভিনন্দন জানানোর কথা বলেন তিনি।

কার্ফু শুরু হওয়ার আগে রবিবরই প্রধানমন্ত্রী টুইট করে জানান, ‘আর কয়েক মিনিটের মধ্যেই জনতা কার্ফু শুরু হবে। আসুন আমরা সকলেই এই কার্ফুতে অংশগ্রহণ করি, যা এই মারণ ভাইরাসের সঙ্গে ল‌ড়াইতে বিপুল শক্তি সংযোগ করবে। এখন যে পদক্ষেপগুলি আমরা করব তা আগামী দিনে আমাদের সাহায্য করবে।’

ইতিমধ্যেই দেশের জনগণও মোদীর ডাকে সাড়া দিয়েছেন। কাশ্মীর থেকে কন্যাকুমারী  রাস্তাঘাট কার্যত শুনশান। বিকেল ৫ টায় নিয়ম মেনে সকলে হাততালিতে অংশগ্রহণ করে কিনা সেটাই এখন দেখার।

.