কর্ণাটকে ভোট ফুরোতেই একলাফে বাড়ল পেট্রল ডিজেলের দাম

রোজ ‌যেখানে তেলের দাম নির্ধারণ করার কথা সেখানে টানা ১৯ দিন বাড়ানো হয়নি তেলের দাম

Updated By: May 14, 2018, 11:56 AM IST
কর্ণাটকে ভোট ফুরোতেই একলাফে বাড়ল পেট্রল ডিজেলের দাম

নিজস্ব প্রতিবেদন: টানা ১৯ দিন পর বাড়ল পেট্রল-ডিজেলের দাম। আন্তর্জাতিক বাজারে তেলের দামের ওঠাপড়ার সঙ্গে তাল মিলিয়ে তেলের দাম রোজ নির্ধারণ করার কথা। কিন্তু গত ১৯ দিন তা করা হয়নি। রাজনৈতিক মহলে গুঞ্জন কর্ণাটকে বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই এই কাজ করা হয়েছে। ফলে ভোট শেষ হওয়ার ২ দিন পরেই তেলে দাম বাড়ল নিয়ম মাফিক।

আরও পড়ুন-বুথের মধ্যে বিজেপি এজেন্টকে চড় মন্ত্রী রবীন্দ্রনাথের

সোমবার দিল্লিতে পেট্রলের দাম ৫৬ মাসের রেকর্ড ছাড়িয়েছে। অন্যদিকে ডিজেলের দাম ৬৬ টাকা প্রতি লিটার ছাপিয়ে গিয়েছে। সোমবার রাজধানীতে পেট্রলের দাম একলাফে ১৭ পয়সা বেড়ে হয় ৭৪.৮ টাকা প্রতি লিটার, কলকাতায় তেলের দাম ১৮ পয়সা বেড়ে হয় ৭৭.৫ টাকা লিটার। অন্যদিকে, মুম্বইয়ে তেলের দাম গিয়ে থামে ৮২.৬৫ টাকা প্রতি লিটার। চেন্নাইয়ে দাম হয় ৭৭.৬১ টাকা প্রতি লিটার।

আরও পড়ুন-ক্যারিশ্মার জোরেই তিনি উত্তরবঙ্গের ‘কেষ্টা দা’! চেনেন তাঁকে?

অন্যদিকে, দিল্লিতে ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ২১ পয়সা। নতুন দাম হয়েছে ৬৬.১৪ টাকা প্রতি লিটার। কলকাতায় ৫ পয়সা প্রতি লিটারে বেড়ে হল ৬৮.৬৮ টাকা, মুম্বইয়ে ২৩ পয়সা প্রতি লিটারে বেড়ে হল ৭০.৪৩ টাকা লিটার।

একনজরে এবছর দিল্লিতে পেট্রলের দাম বেড়েছে ৪.৮৩ টাকা, কলকাতায় ৪.৭৮ টাকা, মুম্বইয়ে ৪.৭৮ টাকা ও চেন্নাইয়ে ৫.০৮ টাকা প্রতি লিটার।

.