PM Modi:মোদীর মুকুটে নয়া পালক! সভাপতিত্ব করতে পারেন নিরাপত্তা পরিষদের সভায়

নিরাপত্তা পরিষদের পরবর্তী বৈঠক ৯ অগাস্ট।

Updated By: Aug 1, 2021, 06:25 PM IST
PM Modi:মোদীর মুকুটে নয়া পালক! সভাপতিত্ব করতে পারেন নিরাপত্তা পরিষদের সভায়

নিজস্ব প্রতিবেদন: মোদীর নেতৃত্বে এবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক! টুইট করে তেমন সম্ভাবনা কথা জানালেন রাষ্ট্রসংঘে ভারতের প্রাক্তন দূত সৈয়দ আকবরউদ্দিন। লিখলেন, 'A First in Making...' 

আর বেশি দেরি নেই। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের পরবর্তী বৈঠক ৯ অগাস্ট। এবারের বৈঠক হবে ভার্চুয়ালি। সভাপতিত্ব করবে কোন দেশ? চলতি মাসেই ফ্রান্সে নিরাপত্তা পরিষদে বৈঠকে সভাপতিত্ব করার দায়িত্ব এসেছে ভারতের হাতে। মনে করা হচ্ছে, দেশের হয়ে এই দায়িত্ব কাঁধে তুলে নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। রাষ্ট্রসংঘের আরও বেশ কয়েকটি জরুরি সভায় সভাপতিত্ব করার কথা বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ও বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলার।

 

১৯৯২ সালে নিরাপত্তা পরিষদের বৈঠকে অংশ নিয়েছিলেন তত্‍কালীন প্রধানমন্ত্রী পিভি নরসিংহ রাও। কিন্তু ভারতীয় প্রধানমন্ত্রী কখনই সভাপতির দায়িত্ব পালন করেননি। টুইটে আকবরউদ্দিন লিখেছেন, নিরাপত্তা পরিষদের ৭৫ বছরের ইতিহাসে এই প্রথমবার ভারতের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠক হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।  রাষ্ট্রসংঘে বৈঠক পরিচালনার দায়িত্ব অবশ্য ভারত পালন করেছে একাধিকবার।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)