Heeraben Modi Death: ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে...' মাতৃবিয়োগের পরে ট্যুইট প্রধানমন্ত্রীর

Heeraben Modi Death: মায়ের মৃত্যুর খবর জানার পরেই, প্রধানমন্ত্রী মোদী আহমেদাবাদে চলে যান। সেখানে তাঁর মাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রাথমিকভাবে, তাঁর হাওড়া, কলকাতা এবং রেলওয়ের অন্যান্য উন্নয়নমূলক কাজ এবং পশ্চিমবঙ্গে নমামি গঙ্গের বৈঠক এবং বন্দে ভারত ট্রেনের যাত্রা শুরু করার কথা ছিল। তবে এখন, তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তা করবেন বলে মনে করা হচ্ছে।

Updated By: Dec 30, 2022, 10:45 AM IST
Heeraben Modi Death: ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে...' মাতৃবিয়োগের পরে ট্যুইট প্রধানমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদির মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয় ১০০ বছর। তাঁকে আহমেদাবাদের ইউএন মেহতা হাসপাতালে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী মোদী একাধিক ট্যুইট করে তাঁর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি হিন্দিতে লিখেছেন, ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে... মায়ের মধ্যে আমি সর্বদা সেই ত্রয়িকে অনুভব করেছি, যার মধ্যে রয়েছে একজন তপস্বীর যাত্রা, নিঃস্বার্থ কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ জীবন’।

তিনি আরও বলেন, ‘যখন আমি তাঁর ১০০ তম জন্মদিনে তাঁর সঙ্গে দেখা করি, তখন তিনি একটি কথা বলেছিলেন, যা সর্বদা মনে রাখা হয় যে বুদ্ধিমত্তা দিয়ে কাজ করো, পবিত্রভাবে জীবনযাপন করো’।

 

মায়ের মৃত্যুর পরে আমেদাবাদের উদ্দেশ্যে যাত্রা করেন মোদী

তাঁর মায়ের মৃত্যুর খবর জানার পরেই, প্রধানমন্ত্রী মোদী আহমেদাবাদে চলে যান। সেখানে তাঁর মাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রাথমিকভাবে, তাঁর হাওড়া, কলকাতা এবং রেলওয়ের অন্যান্য উন্নয়নমূলক কাজ এবং পশ্চিমবঙ্গে নমামি গঙ্গে বন্দে ভারত ট্রেনের যাত্রা শুরু করার কথা ছিল। তবে এখন, তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তা করবেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: BrahMos Missile: বড় সাফল্য বায়ুসেনার, সুখোই যুদ্ধবিমান থেকে নিখুঁত নিশানায় আঘাত হানল এই মিসাইল

এর আগে ইউএন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার জানিয়েছিল যে প্রধানমন্ত্রী মোদীর মায়ের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। গুজরাটের মুখ্যমন্ত্রীর কার্যালয় (সিএমও) এক বিবৃতিতে আরও জানিয়েছে যে বুধবার আমেদাবাদের ইউএন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে ভর্তি হওয়া হীরাবেনকে শীঘ্রই ছেড়ে দেওয়া হবে।

রাজনৈতিক নেতারা তাঁর মায়ের অসুস্থতার সময় প্রধানমন্ত্রীকে সমবেদনা জানিয়েছেন

প্রধানমন্ত্রী মোদী বুধবার ইউএন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে তাঁর মাকে দেখতে যান। হাসপাতালে ভর্তি হওয়ার পরে প্রধানমন্ত্রী মোদীর মায়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন একাধিক নেতা, মন্ত্রী এবং বিশ্বের বিভিন্ন দেশের নেতারা।

আরও পড়ুন: Indian Army: আহমেদাবাদের পরে লাদাখ! অত্যাধুনিক থ্রি-ডি প্রযুক্তি দিয়ে ভারতীয় সেনা কী করছে জানলে অবাক হবেন...

ট্যুইটারে রাহুল গান্ধী বলেন, ‘একজন মা এবং ছেলের মধ্যে ভালবাসা চিরন্তন এবং অমূল্য। মোদীজি, আমার ভালবাসা এবং সমর্থন এই কঠিন সময়ে আপনার সঙ্গে আছে। আমি আশা করি আপনার মা শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন’।

ভারতে ইসরায়েলের রাষ্ট্রদূত, নাওর গিলন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদীকে আমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করার পরে তার 'শুভেচ্ছা' জানিয়েছেন এবং তাঁর দ্রুত সুস্থতা কামনা করেন।

গুজরাত নির্বাচনের আগে মায়ের আশির্বাদ নেন মোদী

সম্প্রতি অনুষ্ঠিত গুজরাট বিধানসভা নির্বাচনের আগে, প্রচারের সময় প্রধানমন্ত্রী তাঁর মাকে দেখতে গিয়েছিলেন। এই বছর জুন মাসে তাঁর বয়স হয় ১০০ বছর। গুজরাট বিধানসভা ভোটের দ্বিতীয় দফার ভোটেও হীরাবেন ভোট দিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.