Diwali 2022: অযোধ্যাতে দীপোৎসব পালন প্রধানমন্ত্রীর, দেশের উন্নতির জন্য প্রার্থনা

রবিবার অযোধ্যায় দীপোৎসবের উদ্বোধন করেন মোদী। তিনি অযোধ্যায় সরিয়ু নদীর নিউ ঘাটে আরতি করার প্রস্তাবও দিয়েছিলেন। দীপোৎসবের অংশ হিসেবে অযোধ্যার সরযূ নদীর তীরে আলো জ্বলছে।

Updated By: Oct 24, 2022, 10:08 AM IST
Diwali 2022: অযোধ্যাতে দীপোৎসব পালন প্রধানমন্ত্রীর, দেশের উন্নতির জন্য প্রার্থনা
ফোটো- ট্যুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রবিবার উত্তরপ্রদেশের অযোধ্যায় যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সেখানে ভগবান রামের দর্শন ও পুজো করেন। টুইটে মোদী লিখেছেন, ‘অযোধ্যা পবিত্র ভূমিতে ভগবান শ্রী রামলালের পুজো করার সুযোগ পেয়েছি। আমি দেশের উন্নতি ও সার্বিক কল্যাণ কামনা করি।' পরে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। প্রকল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গেও কথা বলেন তিনি। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রেও চলমান নির্মাণ কাজ শুরু হয়েছে। তিনি আরও বলেন, ‘এটি একটি বিস্ময়কর গ্র্যান্ড কমপ্লেক্স হতে চলেছে, যা সারা বিশ্বের ভক্তদের আকৃষ্ট করবে।

রবিবার অযোধ্যায় দীপোৎসবের উদ্বোধন করেন মোদী। তিনি অযোধ্যায় সরিয়ু নদীর নিউ ঘাটে আরতি করার প্রস্তাবও দিয়েছিলেন। দীপোৎসবের অংশ হিসেবে অযোধ্যার সরযূ নদীর তীরে আলো জ্বলছে। অযোধ্যায় যোগী সরকারের দীপোৎসবে ১৫ লক্ষ ৭৬ হাজারেরও বেশি মাটির প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছিল। দীপোৎসবে অংশ নেওয়ার জন্য অযোধ্যা সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার বলেছেন, ‘সবকা সাথ, সবকা বিকাশ’-এর ধারণা ভগবান রামের মূল্যবোধ ও শাসনের দ্বারা অনুপ্রাণিত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)