শিক্ষামন্ত্রী অসুস্থ, দ্বাদশের পরীক্ষা নিয়ে বিশেষ বৈঠকে PM Narendra Modi

সিদ্ধান্তের দিকে তাকিয়ে লক্ষ লক্ষ ছাত্রছাত্রী

Updated By: Jun 1, 2021, 05:28 PM IST
শিক্ষামন্ত্রী অসুস্থ, দ্বাদশের পরীক্ষা নিয়ে বিশেষ বৈঠকে PM Narendra Modi

নিজস্ব প্রতিবেদন: করোনাকালে কীভাবে হবে দ্বাদশের চূড়ান্ত পরীক্ষা (Class 12 Exam)? সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছে লক্ষ লক্ষ ছাত্রছাত্রী। আজ এ নিয়ে বৈঠকের কথা ছিল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়ালের (Ramesh Pokhriyal ) । কিন্তু মঙ্গলবার সকালেই কোভিড পরবর্তী জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। অবশেষে সন্ধেবেলা এ নিয়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। 

এর আগে শিক্ষামন্ত্রী জানান সবরকম সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখেই পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। পয়লা জুন সেই সিদ্ধান্ত জানানো হবে ছাত্রছাত্রীদের। শিক্ষামন্ত্রীর অনুপস্থিতিতে আজ সন্ধেয় প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ বৈঠক করবেন এ বিষয়ে। সমস্ত রাজ্য ও শিক্ষাব্যবস্থার সঙ্গে যুক্ত সকল উচ্চ আধিকারিকদের সঙ্গে এই বৈঠক করা হবে বলে জানানো হয়েছে। করোনা পরিস্থিতিতে কীভাবে পরীক্ষা নেওয়া যায়, উপায়গুলি সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।

আরও পড়ুন: Viral Video: সরকারি হাসপাতালের শৌচাগার, বেসিনের নীচে অনাবৃত,অর্ধনগ্ন Corona রোগী

চলতি বছরের ১৪ই এপ্রিল দশম শ্রেনীর ফাইনাল পরীক্ষা বাতিল করে CBSE। দ্বাদশের পরীক্ষা স্থগিত রাখা হবে বলে জানানো হয়। একইপথে হেঁটে নোটিস দেয় ICSE ও ISC ও। কিন্তু কবে হবে পরীক্ষা, আশঙ্কায় ভুগতে থাকে লক্ষ লক্ষ ছাত্রছাত্রী। অবশেষে আজ সে বিষয়ে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন:জুন মাসে ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস! সর্বকালীন সর্বনিম্ন তাপমাত্রায় রেকর্ড গড়ল Delhi

.