close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সংসদে অনুপস্থিত সাংসদদের তালিকা চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এ দিন বৈঠকে জল সঙ্কটের বিষয়ের উপর জোর দেন নরেন্দ্র মোদী। বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সমস্যা মোকাবিলা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী

Updated: Jul 16, 2019, 02:27 PM IST
সংসদে অনুপস্থিত সাংসদদের তালিকা চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এর আগে বিজেপির সংসদীয় কমিটিতে নরেন্দ্র মোদী সাফ জানিয়েছিলেন, অভ্যব আচারণ দেখালে তত্ক্ষণাত্ দল থেকে বহিষ্কার করা উচিত। কার ছেলে দেখলে চলবে না। কৈলাস বিজয়বর্গীয়ের ছেলে আকাশ বিজয়বর্গীয়ের ব্যাট দিয়ে পেটানোর ঘটনাকে তীব্র নিন্দা করে এমন কড়া বার্তা দিয়েছিলেন। আজ দলের সংসদীয় কমিটির বৈঠকে সংসদে সাংসদদের অনুপস্থিতির তালিকা চেয়ে বসেন নরেন্দ্র মোদী।

সূত্রের খবর, সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর কাছে সেই তালিকা দেখতে চান নরেন্দ্র মোদী। এ দিন ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী জানান, সংসদে কারা অনুপস্থিত থাকছেন, তার তালিকা প্রত্যেকদিন পাঠাতে হবে তাঁর কাছে। রাজনীতির উর্ধ্বে থেকে সাংসদদের নিজের এলাকায় কাজ করার পরামর্শ দেন মোদী।

আরও পড়ুন- স্ট্যান্ডিং কমিটিতে সমস্ত বিল পাঠানো উচিত, মোদী সরকারকে তুলোধনা করে দাবি তৃণমূল সাংসদের

এ দিন বৈঠকে জল সঙ্কটের বিষয়ের উপর জোর দেন নরেন্দ্র মোদী। বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সমস্যা মোকাবিলা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। যক্ষ্মা এবং কুষ্ঠ রোগ দূরীকরণে সাংসদদের তত্পর হওয়ার কথা বলেন তিনি। গতবার বৈঠকেও বেশ কয়েক জন সংসদ অনুপস্থিত ছিলেন। সে সময়ও ক্ষোভ প্রকাশ করেন মোদী। এ দিন দলের শৃঙ্খলা রক্ষার প্রশ্নে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে একহাত নেন মোদী। তাঁর ছেলে আকাশ বিজয়বর্গীয় এক সরকারি আধিকারিককে ব্যাট দিয়ে পিটিয়ে গ্রেফতার হন। বিজেপির নেতার এ হেন আচরণে বিতর্কের মুখে পড়ে দল। এ দিন মোদী স্পষ্ট জানিয়ে দেন, কার ছেলে দেখলে হবে না। তত্ক্ষণাত ব্যবস্থা নিতে হবে।