বিদায়বেলায় দেশবাসীকে একক সংখ্যাগরিষ্ঠ সরকারের ফায়দা স্মরণ করালেন মোদী

একক সংখ্যাগরিষ্ঠ সরকার থাকায় গোটা বিশ্বে ভারতের গুরুত্ব বেড়েছে বলে মনে করেন মোদী।

Updated By: Feb 13, 2019, 05:41 PM IST
বিদায়বেলায় দেশবাসীকে একক সংখ্যাগরিষ্ঠ সরকারের ফায়দা স্মরণ করালেন মোদী

নিজস্ব প্রতিবেদন: মোদী সরকার ক্ষমতাচ্যুত করতে জোট করছেন বিরোধী নেতানেত্রীরা। পাঁচমেশালি জোট যে দেশের পক্ষে হিতকর নয়, লোকসভা অধিবেশনে নিজের শেষ ভাষণে বার্তা দিলেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দাবি, তিন দশক বাদে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে কোনও দল ক্ষমতায় এসেছে। তাই গোটা বিশ্ব সম্মান দিচ্ছে।     
        
এদিন লোকসভায় নিজের শেষ ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ''তিন দশক পর একক সংখ্যাগরিষ্ঠ দল এসেছে ক্ষমতায়। কংগ্রেস ছাড়া প্রথমবার দেশে তৈরি হয়েছে এমন সরকার। প্রথমবার অকংগ্রেসি জোট সরকার ছিল অটলবিহারী বাজপেয়ীর। ১৬তম লোকসভায় ৮টি অধিবেশনে ১০০ শতাংশের বেশি কাজ হয়েছে। সংসদে ৮৫ শতাংশ কাজের পর বিদায় নিচ্ছি''।  

গোটা বিশ্বে ভারতের গুরুত্ব বেড়েছে বলে মনে করেন মোদী। তাঁর মতে, সেটা সম্ভব হয়েছে শক্তিশালী সরকার থাকায়। মোদীর কথায়,''বিশ্ব ভারতের কথা গুরুত্ব দিয়ে শুনছে। অনেকেই বলছেন, নরেন্দ্র মোদী ও সুষমা স্বরাজ ভাল কাজ করছেন। ৩০ বছর বাদে একক সংখ্যাগরিষ্ঠ থাকার কারণে এটা সম্ভব হয়েছে। ২০১৪ সালে দেশবাসীর সিদ্ধান্তের জন্য শক্তি বেড়েছে প্রধানমন্ত্রীর। রাষ্ট্রসঙ্ঘে বাবা সাহেব আম্বেদকর ও গান্ধীর জন্মজয়ন্তী উদযাপিত হয়েছে। আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাব তীব্র গতিতে পাশ হয়েছে রাষ্ট্রসঙ্ঘে''।

আরও পড়ুন- রাফাল বিতর্কের মধ্যে সেনার হাতে আসছে আধুনিক আগ্নেয়াস্ত্র

রাজনৈতিক মহলের মতে, বিদায়বেলায় সংখ্যাগরিষ্ঠ সরকারের প্রয়োজনীয়তার কথা স্মরণ করিয়ে নরেন্দ্র মোদী। লক্ষ্য, আরও একবার ২৭২টির বেশি আসন নিয়ে প্রত্যাবর্তন। 

.