Modi-Mamata Meet: রাজ্যের বকেয়া আদায়ে দরবার, ২০ ডিসেম্বর মোদী-মমতা বৈঠক!

"১৮, ১৯, ২০- এই ৩ দিনের যে কোনও একটা সময় তাঁর সঙ্গে সাক্ষাৎয়ের কথা বলেছি। কিছু সাংসদ নিয়ে তাঁর সঙ্গে দেখা করতে চাই।"

Updated By: Dec 12, 2023, 12:51 PM IST
Modi-Mamata Meet: রাজ্যের বকেয়া আদায়ে দরবার, ২০ ডিসেম্বর মোদী-মমতা বৈঠক!

প্রবীর চক্রবর্তী: ২০ ডিসেম্বর মোদী-মমতা বৈঠকের সম্ভাবনা। রাজ্যের বঞ্চনা নিয়ে বৈঠক। বকেয়া আদায়ের দাবিতে বৈঠক। ১৮, ১৯, ২০ ডিসেম্বর দিল্লিতে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন বেশ কয়েকজন সাংসদও।

প্রসঙ্গত, উত্তরবঙ্গ সফর চলাকালীনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান যে, রাজ্যের বকেয়া আদায়ে দিল্লি যাচ্ছেন তিনি। দিল্লি যাবেন আগেই বলেছিলেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙঘ সফর থেকে একেবারে চূড়ান্ত দিনক্ষণ জানিয়ে দেন মমতা। ডিসেম্বরের ১৮, ১৯ ও ২০। এই ৩ দিন দিল্লিতে থাকার কথা জানান মুখ্যমন্ত্রী। মমতা জানান, তাঁর দিল্লি সফরকালে মোদীর সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছেন তিনি। প্রধানমন্ত্রী সময় দিলে রাজ্যের বকেয়া আদায়ের দাবি নিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। 

বাগডোগরা বিমানবন্দরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "গত পরশু প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছি। ১৮, ১৯, ২০- এই ৩ দিনের যে কোনও একটা সময় তাঁর সঙ্গে সাক্ষাৎয়ের কথা বলেছি। কিছু সাংসদ নিয়ে তাঁর সঙ্গে দেখা করতে চাই। বাংলার ১০০ দিনের কাজের টাকা এখনও পর্যন্ত পাইনি, বাংলার বাড়ি এবং গ্রামীণ রাস্তা এবং হেলথের টাকাও বন্ধ করে দিয়েছে। বাংলার প্রাপ্য টাকা যেটা জিএসটি তুলে নিয়ে যাচ্ছে, কিন্তু আমাদের ভাগের টাকা আমাদের দেওয়া হচ্ছে না। একমাত্র বাংলার টাকা বন্ধ করে দিয়েছে। তা সত্ত্বেও আমরা কোনও স্কিম বন্ধ করিনি। বাংলার প্রাপ্য সেই টাকাগুলো যেন বাংলা পায়, কারণ বাংলা থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে জিএসটি। সেখান থেকে আমাদের ভাগেরটা আমরা পাচ্ছি না।"

তারপরই মুখ্যমন্ত্রী জানান, "সেজন্য আমি ১৮, ১৯, ২০- এই ৩ দিনের মধ্যে যে কোনও একটা সময় ডেট চেয়েছি। যদি সময় দেয় ভালো। নাহলে আমি তো ১৭ তারিখ দিল্লি যাচ্ছি।" প্রসঙ্গত, নেতাজি ইন্ডোরে তৃণমূলের মেগা বৈঠক থেকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে রাজ্যের বকেয়া আদায়ে দিল্লিতে বড়সড় আন্দোলন গড়ে তুলবে তৃণমূল। তিনি নিজে সেই কর্মসূচিতে উপস্থিত থাকবেন বলেও জানিয়েছিলেন।

আরও পড়ুন, Sovandeb Chattopadhyay: রাজ্যে কৃষক 'আত্মহত্যা'; 'বিজেপি প্রচার করছে এসব', বললেন কৃষিমন্ত্রী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.