কোভিড পরিস্থিতি পর্যালোচনায় উচ্চপর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী Narendra Modi

প্রাধান্য পাবে ভ্যাকসিন নিয়ে আলোচনা

Updated By: May 15, 2021, 11:13 AM IST
কোভিড পরিস্থিতি পর্যালোচনায় উচ্চপর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী Narendra Modi

নিজস্ব প্রতিবেদন : দেশে কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সূত্রের খবর আজ শনিবার সকাল ১১টায় বৈঠক করবেন প্রধানমন্ত্রী। মূলত তিনটি বিষয়ের উপর হবে এই বৈঠক। প্রথমত, গোটা দেশে টিকাকরণের বর্তমান পরিস্থিতি নিয়ে পর্যালোচনা। দ্বিতীয়ত, গ্রামীণ ভারতে সংক্রমণ রুখতে ব্যবস্থা সম্পর্কেও আলোচনা হবে। এবং তৃতীয়ত, দেশজুড়ে অক্সিজেন সঙ্কট ও ওষুধের সঙ্কট সম্পর্কেও আলোচনা করবেন প্রধানমন্ত্রী।

জানা গিয়েছে, আজকের এই বৈঠকে কোভিড মোকাবিলায় কেন্দ্রের গঠিত টাস্ক ফোর্সের সদস্যরা ও টিকাকরণ খতিয়ে দেখার জন্য গঠিত টাস্কফোর্সের সদস্যরাও উপস্থিত থাকবেন। এছাড়াও  থাকবেন ICMR ও নীতি আয়োগের সদস্যরাও।

আরও পড়ুন: নারী কর্তৃত্বের বাঙালি সমাজে 'জয় মা দুর্গা'র সামনে ফিকে 'জয় শ্রী রাম': RSS

উল্লেখ্য, আজকের এই বৈঠকেও প্রাধান্য পাবে ভ্যাকসিন নিয়ে আলোচনা। দেশজুড়ে লকডাউন করা হবে না বলে আগেই জানিয়েছিল কেন্দ্র। আর তাই কেন্দ্রের তরফে করোনা মোকাবিলার প্রধান হাতিয়ারই টিকাকরণ। ইতিমধ্যেই টিকাকরণে জোর দিতে প্রস্তুতকারী সংস্থাগুলিকে আর্থিক সাহায্য করেছেন অর্থমন্ত্রী নির্মলা সিতারামন। এছাড়াও দেশজুড়ে অক্সিজেন সঙ্কট মোকাবিলার জন্যও আলোচনা করা হবে বলে জানা গিয়েছে। অক্সিজেন প্ল্যান্টগুলির অবস্থা খতিয়ে দেখা হবে বলে আশ্বাস।

আরও পড়ুন: মাঝ সমুদ্রে শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, জারি সতর্কতা