'মন কি বাত-এ ঠাঁই পেল না ললিতগেট ইস্যু, বিরোধীদের তীব্র সমালোচনার মুখে প্রধানমন্ত্রী

ললিত গেট ইস্যুতে প্রধানমন্ত্রীর মুখে কুলুপ। আর তাতেই বেজায় চটেছেন বিরোধীরা। রবিবার মাসিক রেডিও বার্তা 'মন কি বাত-এ বিবিধ বিষয় নিয়ে কথা বললেও, ললিত গেট নিয়ে টুঁ শব্দটি করেননি মোদী। তবে, কংগ্রেসের তরফ থেকে রীতিমত হুঙ্কারের সুরে জানানো হয়েছে যতই এ বিষয়ে প্রধানমন্ত্রী নিশ্চুপ থাকুন, নিস্তার তিনি পাবেন না।

Updated By: Jun 29, 2015, 11:05 AM IST
'মন কি বাত-এ ঠাঁই পেল না ললিতগেট ইস্যু, বিরোধীদের তীব্র সমালোচনার মুখে প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: ললিত গেট ইস্যুতে প্রধানমন্ত্রীর মুখে কুলুপ। আর তাতেই বেজায় চটেছেন বিরোধীরা। রবিবার মাসিক রেডিও বার্তা 'মন কি বাত-এ বিবিধ বিষয় নিয়ে কথা বললেও, ললিত গেট নিয়ে টুঁ শব্দটি করেননি মোদী। তবে, কংগ্রেসের তরফ থেকে রীতিমত হুঙ্কারের সুরে জানানো হয়েছে যতই এ বিষয়ে প্রধানমন্ত্রী নিশ্চুপ থাকুন, নিস্তার তিনি পাবেন না।

তবে শুধু কংগ্রেস নয়, আপ ও সিপিআই-ও একই ইস্যুতে প্রধানমন্ত্রীর চরম শৈত্য নিয়ে প্রশ্ন তুলেছে আপ ও সিপিআই-ও।

ললিতগেট ইস্যুতে প্রথমে বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ ও পরে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের নাম জড়িয়ে যাওয়ায় এই মুহূর্তে চরম অস্বস্তিতে বিজেপি। রাজনৈতিক মহল আশা করেছিল 'মন কি আওয়াজ'-এ এই নিয়ে কোনও না কোনও প্রতিক্রিয়ে দেবেন প্রধানমন্ত্রী। কিন্তু, সবাইকে হতাশ করে সেই পথের ছায়াও মাড়াননি মোদী। সবুজ বিপ্লব থেকে কন্যা ভ্রূণ হত্যা, প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে অনেক কিছুই। উঠে এসছে যোগা দিবসের সাফল্য, বৃক্ষ রোপণ, জল সংরক্ষণ থেকে ২০২২-এর মধ্যে সবার মাথায় ছাদের প্রসঙ্গও। কিন্তু এত কিছুর মাঝেও ঠাঁই পায়নি বর্তমানে দেশের সর্বাপেক্ষা বিতর্কিত বিষয়টিই।

আপ নেতা আশিষ খেতান মোদীর তীব্র সমালোচনা করে মন্তব্য করেছেন ''মন কি বাত-এ প্রধানমন্ত্রী বিবিধ অনান্য বিষয় নিয়ে বক্তব্য রাখলেও ললিত মোদী বিতর্ক নিয়ে একটি শব্দও খরচ করেননি। রাজেকে নিয়েও কিছুই বলেননি? কেন উনি এই নীরবতা পালন করছেন? বিষয়টি ধীরে ধীরে আরও অস্বচ্ছ হয়ে উঠছে...ঠিক কাকে আড়াল করতে চাইছেন উনি?''

মোদীর সমালোচনায় মুখর হয়েছেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদও। বলেছেন ''যিনি মনমোহন সিংয়ের নীরব থাকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন আজ তিনি নিজেও নীরব।''

এক কদম এগিয়ে আর জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক দ্বিগবিজয় সিংয়ের প্রাক্তন আইপিএল প্রধান ললিত মোদীকে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের মামলা থেকে অব্যাহতি পেতে সাহায্য করেছিলেন খোদ নরেন্দ্র মোদী।

 

 

 

.