Bihar Hooch Tragedy: ফের বিহারে বিষমদে মৃত্যু; সিওয়ানে নিহত ৪, আশঙ্কাজনক এক ডজনেরও বেশি

সন্ধ্যায় হাসপাতালে পৌঁছানোর সময় একজনের মৃত্যু হয়। এরপর রাতে আরও দুইজনের মৃত্যু হয়। পুরো ঘটনায় বিষ মদ পানের কথা বলছেন স্থানীয় মানুষ। একই সঙ্গে এই বিষয়ে প্রশাসন কিছু বলতে রাজি নয়। এ ছাড়া নিহতদের পরিবারের সদস্যদের গণমাধ্যমের সঙ্গে কথা বলতে নিষেধ করা হয়েছে। বিষাক্ত মদের কারণে গোটা গ্রামে বিশৃঙ্খলার পরিবেশ তৈরি হয়েছে। 

Updated By: Jan 23, 2023, 10:57 AM IST
Bihar Hooch Tragedy: ফের বিহারে বিষমদে মৃত্যু; সিওয়ানে নিহত ৪, আশঙ্কাজনক এক ডজনেরও বেশি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিষাক্ত মদ আবারও তোলপাড় সৃষ্টি করেছে বিহারে। যদিও বিহার সরকার অনেক আগেই নিষিদ্ধ করেছে মদ। সারানের পর এবার সিওয়ানে বিষমদ খেয়ে মৃত্যু হল চার জনের। একইসঙ্গে ১২ জনেরও বেশি মানুষ আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন বলে জানা গিয়েছে। এই ১২ জনের মধ্যে বিষাক্ত মদের কারণে ছয় জন দৃষ্টিশক্তি হারিয়েছেন। নকল মদ পান করা সাতজন সিওয়ান সদর হাসপাতালে চিকিৎসাধীন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উল্লেখ্য, জেলার লকড়ি নবিগঞ্জ ওপি থানা এলাকার ভোপটপুর ও বালা গ্রামের কয়েকজন বিষাক্ত মদ খেয়েছিলেন। এরপর রবিবার সন্ধ্যায় হঠাৎ করেই সদর হাসপাতালে একের পর এক রোগী আসতে থাকেন।

আরও পড়ুন: Gaziabad Murder: পরপুরুষের সঙ্গে জড়িয়েছিল স্ত্রী, প্রেমিকের ভয়ংকর পরিণতি করল স্বামী

বিষমদে মৃত ৪

সন্ধ্যায় হাসপাতালে পৌঁছানোর সময় একজনের মৃত্যু হয়। এরপর রাতে আরও দুইজনের মৃত্যু হয়। পুরো ঘটনায় বিষ মদ পানের কথা বলছেন স্থানীয় মানুষ। একই সঙ্গে এই বিষয়ে প্রশাসন কিছু বলতে রাজি নয়। এ ছাড়া নিহতদের পরিবারের সদস্যদের গণমাধ্যমের সঙ্গে কথা বলতে নিষেধ করা হয়েছে। বিষাক্ত মদের কারণে গোটা গ্রামে বিশৃঙ্খলার পরিবেশ তৈরি হয়েছে। জেলাশাসক অমিত কুমার পান্ডে এই বিষয়ে বলেছেন যে এখন কিছুই করা যাবে না। নিহতের ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই এই বিষয়ে কিছু বলা যাবে। সর্বোপরি, কেন এত মানুষ মারা যাচ্ছে এবং তাদের স্বাস্থ্যের অবনতি হচ্ছে, এটি তদন্তের বিষয় বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Parakram Diwas: পরাক্রম দিবসে আন্দামানের ২১ দ্বীপের নামকরণ, উদ্বোধন জাতীয় স্মৃতি সৌধের মডেল

গ্রামে পুলিস মোতায়েন

একই সময়ে, ঘটনার পর সিওয়ান সদর হাসপাতাল সহ ভোটপুর ও বালা দুই গ্রামেই পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছে। নিহতের স্বজনদের সঙ্গে কথা বলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে পরিবারের সদস্যরাও এই বিষয়ে কিছু বলা থেকে বিরত রয়েছেন। বিহারের সারানে (ছাপড়া) নকল মদের কারণে ৫৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এরপর বিষয়টি নিয়ে ব্যাপক শোরগোল শুরু হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.