‘দেশে জনসংখ্যা বৃদ্ধি একটা সমস্যা, নতুন নীতি তৈরি করতে হবে সরকারকে’

শনিবার বেরিলিতে ভাগবত বলেন, আরএসএস কর্মীরা বলেন, এই দেশ হিন্দুদের ও ১৩০ কোটি মানুষই হিন্দু।  এর অর্থ এই নয় যে কারও ধর্ম পরিবর্তন করতে চাইছি আমরা

Updated By: Jan 19, 2020, 08:29 PM IST
‘দেশে জনসংখ্যা বৃদ্ধি একটা সমস্যা, নতুন নীতি তৈরি করতে হবে সরকারকে’

নিজস্ব প্রতিবেদন: দেশে সম্পদ সীমিত, জনসংখ্যা দিন দিন বেড়েই চলেছে। তাই জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য চাই  নতুন নীতি। শনিবার ফের জনসংখ্যা নিয়ন্ত্রণ বিলের স্বপক্ষে সওয়াল করলেন রাষ্ট্রীয় সয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত।

আরও পড়ুন-প্রেমিকের সঙ্গে স্ত্রীর অন্তরঙ্গ ছবি দেখে ফেলেছিল স্বামী, আর তারপরই মর্মান্তিক পরিণতি!

দুই সন্তান নীতির প্রসঙ্গ তুলে ভাগবত বলেন, সম্পদের কথা মাথায় রাখে আমি বলছি দেশের জনসংখ্যা বৃদ্ধি একটি সমস্যা। এর জন্য নতুন নীতি তৈরি করতে হবে।  এই নীতির ফলে ঠিক হবে আপনার কটি সন্তান থাকবে। কোনও নির্দিষ্ঠ সংখ্যার কথা বলিনি।

শনিবার উত্তরপ্রদেশের বেরিলিতে দলের ‘ভবিষ্য কা ভারত’ অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন মোহন ভাগবত। এর আগে শনিবার মোরাদাবাদ ইনস্টিটিউট অব টেকনোলজিতে একই প্রসঙ্গে ভাগবত বলেন, দেশের ঠিকঠাক উন্নয়ন করতে গেলে দুই সন্তান নীতি গ্রহণ করতে হবে।  এনিয়ে কারও বিশ্বাসে আঘাত হানতে চায় না সংঘ পরিবার।

আরও পড়ুন-নাম না করে মমতাকে 'দেশদ্রোহী' কটাক্ষ দিলীপের

শনিবার বেরিলিতে ভাগবত বলেন, আরএসএস কর্মীরা বলেন, এই দেশ হিন্দুদের ও ১৩০ কোটি মানুষই হিন্দু।  এর অর্থ এই নয় যে কারও ধর্ম পরিবর্তন করতে চাইছি আমরা। সংবিধান ছাড়া আমাদের কোনও শক্তিকেন্দ্র থাকা উচিত নয়।