রাহুল গান্ধীর বাড়িতে প্রশান্ত কিশোর! লক্ষ্য কোন দিকে, জল্পনা রাজনৈতিক মহলে

এমনিতেই পাঞ্জাবে প্রশান্তকে ভোট-কৌশলী হিসাবে নিয়োগ করেছে কংগ্রেস।

Updated By: Jul 13, 2021, 06:18 PM IST
রাহুল গান্ধীর বাড়িতে প্রশান্ত কিশোর! লক্ষ্য কোন দিকে, জল্পনা রাজনৈতিক মহলে

নিজস্ব প্রতিবেদন: সামনের বছরই পাঞ্জাব ও উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। আর তার  আগেই রাহুল-প্রশান্ত মুখোমুখি সাক্ষাত্‍ যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ মনে করছে সংশ্লিষ্ট রাজনৈতিক মহল। এই দুই ব্যক্তির এই সাক্ষাত্‍ শুধু যে সামনের বছরের বিধানসভা ভোট লক্ষ্য করেই, তা-ও সর্বাংশে মনে করছেন না এঁদের একাংশ। তাঁরা আরও দূরের দিকে তাকিয়ে ভাবছেন, এই সাক্ষাতের পশ্চাতে কোথাও ২০২৪-এর পরিকল্পনাও উঁকি দিয়ে যাচ্ছে না তো!  

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে এবার বৈঠক করলেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। বৈঠকে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা বঢ়রাও (Priyanka Gandhi Vadra)। ছিলেন কে সি বেণুগোপাল। দিল্লিতে রাহুলের বাড়িতে হল এই বৈঠক। সামনের বছরই পাঞ্জাব ও উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে রাহুল, প্রিয়ঙ্কার সঙ্গে প্রশান্তর এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: দেশের প্রথম Cryptogamic Garden দেরাদুনে

এমনিতেই পাঞ্জাবে প্রশান্তকে ভোট কৌশলী হিসাবে নিয়োগ করেছে কংগ্রেস। কিন্তু গত কয়েক দিন ধরে মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ (Punjab Chief Minister Captain Amarinder Singh) ও বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা নেতা নভজ্যোৎ সিংহ সিধুর (Navjot Singh Sidhu) মধ্যে সমস্যা তৈরি হয়েছে। প্রকাশ্যে অমরেন্দ্রর সমালোচনা করেছেন সিধু। এই পরিস্থিতিতে প্রশান্তর সঙ্গে রাহুলের বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। অন্য দিকে উত্তরপ্রদেশে নির্বাচনে একাই লড়বে বলে আগেই জানিয়েছে কংগ্রেস। সেই প্রেক্ষিতেই রাহুলের পাশপাশি প্রিয়ঙ্কার সঙ্গেও এই বৈঠক হল কিনা তা নিয়ে উঠছে জল্পনা।

বাংলায় তৃণমূলের ভোটকৌশলী হিসাবে দারুণ সাফল্য পেয়েছেন প্রশান্ত। দিল্লিতেও বিধানসভা নির্বাচনে অরবিন্দ কেজরিওয়ালকে দ্বিতীয় বার ক্ষমতায় আনার পিছনে তাঁর বড় ভূমিকা ছিল। পাঞ্জাবে নিজেদের ক্ষমতা ধরে রাখার জন্য তাই আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে কংগ্রেস। কিছুদিন আগে অমরেন্দ্রর সঙ্গেও বৈঠক করেছেন প্রশান্ত। বৈঠক হয়েছে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গেও।

পাঞ্জাব কংগ্রেসের অতীতের প্রোগ্রাম যেমন 'Coffee with Captain' বা 'Punjab Da Captain'য়ের সঙ্গেও আগে প্রশান্ত কিশোরের যোগাযোগ ছিল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: 'মাস্ক ছাড়াই পাহাড়ে ঘুরছেন পর্যটকরা, আমার চিন্তা বাড়ছে', জানালেন উদ্বিগ্ন Modi