ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি কমল ৩৫ টাকা

গত ১ এপ্রিল দেশে পেট্রলের দাম রেকর্ড ছুঁয়েছিল। রবিবার রাজধানীতে লিটারপিছু পেট্রলের দাম ছিল ৭৩.৭৩ টাকা। এনিয়ে বিরোধীরা সরকারের উপরে চাপ দিলেও সরকার এক্সাইজ ডিউটি কম করে তেলের দাম কম করতে রাজি হয়নি কেন্দ্র

Updated By: Apr 3, 2018, 02:09 PM IST
ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি কমল ৩৫ টাকা

নিজস্ব প্রতিবেদন: গত চার বছরে জ্বালানি তেলের দাম রেকর্ড ছুঁলেও দাম কমল রান্নার গ্যাসের। সস্তা হল ভর্তুকিহীন রান্নার গ্যাস।
মঙ্গলবার রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিগুলি জানিয়েছে, ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম সিলিন্ডারপিছু কম হচ্ছে ৩৫.৫০ টাকা। ফলে ১৪.২ কেজির একটি সিলিন্ডারের দিল্লিতে দাম পড়বে ৬৫৩.৫০ টাকা। আগে ওই দাম ছিল ৬৮৯ টাকা।
আরও পড়ুন-ভুয়ো খবর নিয়ন্ত্রণে জারি প্রস্তাবনা প্রধানমন্ত্রী হস্তক্ষেপে ফিরিয়ে নিল কেন্
দাম কমার ফলে এখন থেকে কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের নতুন দাম হবে ৬৭৬ টাকা। মুম্বইয়ে এই দাম হবে ৬২৫ টাকা ও চেন্নাইয়ে হবে ৬৬৩.৫০ টাকা। অন্যদিকে, ভর্তুকিযুক্ত গ্যাসের দাম কলকাতায় হবে ৪৯৪.৩৩ টাকা। মুম্বইয়ে এই দাম হবে ৪৮৯.০৪ টাকা।
প্রসঙ্গত, গত ১ এপ্রিল দেশে পেট্রলের দাম রেকর্ড ছুঁয়েছিল। রবিবার রাজধানীতে লিটারপিছু পেট্রলের দাম ছিল ৭৩.৭৩ টাকা। ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর তেলের দাম হয়েছিল ৭৬.০৬ টাকা। তারপর তেলের দাম আর এত বাড়েনি। এনিয়ে বিরোধীরা সরকারের উপরে চাপ দিলেও সরকার এক্সাইজ ডিউটি কম করে তেলের দাম কম করতে রাজি হয়নি কেন্দ্র।

 

.