করোনা পজিটিভ অযোধ্যা রামমন্দিরের পুরোহিত ও ১৬ জন পুলিসকর্মী, ৫ অগস্ট ভূমিপুজো

প্রধানমন্ত্রীর জন্য মন্দিরের ৩ কিলোমিটার দূরে বানানো হয়েছে হেলিপ্যাড। সেখানেই চপারে করে এসে নামবেন প্রধানমন্ত্রী। তারপর সড়কপথে যাবেন মন্দিরে। সে কারণে রাতারাতি চওড়া করা হয়েছে সম্পূর্ণ ৩ কিলোমিটার রাস্তাটিও। 

Updated By: Jul 30, 2020, 02:28 PM IST
করোনা পজিটিভ অযোধ্যা রামমন্দিরের পুরোহিত ও ১৬ জন পুলিসকর্মী, ৫ অগস্ট ভূমিপুজো
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : আগামী ৫ অগস্ট বহু প্রতীক্ষিত উদ্বোধন। যোগ দেওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ প্রায় ৫০ হেভিওয়েট ভিআইপির। আর তারই আগে দুঃসংবাদ। করোনা আক্রান্ত হলেন অযোধ্যা রামমন্দিরের পুরোহিত। সেই সঙ্গে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে রামমন্দিরে কর্মরত ১৬ জন পুলিসকর্মীর। 

অযোধ্যা রামমন্দিরের প্রধান পুরোহিতের সহকারী প্রদীপ দাসের করোনা টেস্টের রিপোর্ট বৃহস্পতিবার পজিটিভ আসে। জ্বর-সর্দি থাকায় এর আগেই তাঁকে আইসোলেশনে থাকতে বলা হয়েছিল। একইভাবে আইসোলেশনে পাঠানো হয়েছে আক্রান্ত ১৬ জন পুলিসকর্মীকে।

এর পরেও কী ৫ অগস্ট মন্দির প্রতিষ্ঠার অনুষ্ঠান হবে? সূত্রের খবর, আগের পরিকল্পনা অনুযায়ীই এখনও এগনোর কথা সব। প্রায় ২০০ জন যোগ দেবেন ৫ অগস্টের অনুষ্ঠানে। 

ইতিমধ্যেই জোরকদমে প্রস্তুতি চলছে রামমন্দির চত্বরে। প্রধানমন্ত্রীর জন্য মন্দিরের ৩ কিলোমিটার দূরে বানানো হয়েছে হেলিপ্যাড। সেখানেই চপারে করে এসে নামবেন প্রধানমন্ত্রী। তারপর সড়কপথে যাবেন মন্দিরে। সে কারণে রাতারাতি চওড়া করা হয়েছে সম্পূর্ণ ৩ কিলোমিটার রাস্তাটিও। রাস্তার ধারে পাঁচিলে আঁকা হয়েছে বিভিন্ন ছবি।

অযোধ্যাবাসীর জন্য শহরের বিভিন্ন অংশে বসানো হয়েছে বিশাল স্ক্রিন। সেখানে লাইভ অনুষ্ঠান দেখা যাবে।

মন্দির ট্রাস্ট জানায়, মন্দিরের সঙ্গে জড়িত সমস্ত বিজেপি নেতৃত্বকে আমন্ত্রণ করা হয়েছে। তালিকায় আছেন লালকৃষ্ণ আদবাণী, মুরালি মনোহর জোশীর মতো বড় নামও।
আরও পড়ুন : "৫০-এর পর আর কটা খুন করেছি গোনা হয়নি," পুলিসি জেরায় স্বীকার চিকিত্সকের