করোনা প্রতিরোধে কড়া দাওয়াই? বৃহস্পতিতে রাত ৮টায় জাতিকে সম্বোধন মোদীর

এমন ঘোষণার পরই শুরু হয়ে গিয়েছে জল্পনা। 

Updated By: Mar 18, 2020, 11:21 PM IST
করোনা প্রতিরোধে কড়া দাওয়াই? বৃহস্পতিতে রাত ৮টায় জাতিকে সম্বোধন মোদীর

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস নিয়ে বৃহস্পতিবার রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতর টুইট করে জানিয়েছে, Covid-19 মোকাবিলা নিয়ে কথা বলবেন নরেন্দ্র মোদী। এমন ঘোষণার পরই শুরু হয়ে গিয়েছে জল্পনা। তাহলে কি আরও কড়া পদক্ষেপ করতে চলেছে মোদী সরকার? 

বুধবার প্রধানমন্ত্রীর দফতর টুইট করেছে,''১৯ মার্চ রাত ৮টা জাতির উদ্দেশে ভাষণ দেবেন নরেন্দ্র মোদী। কোভিড-১৯ ও তার মোকাবিলা নিয়ে আলোচনা করবেন তিনি।''                 

বুধবার করোনাভাইরাস প্রতিরোধে পরবর্তী পদক্ষেপ স্থির করতে উচ্চপর্যায়ের বৈঠকে বসেন নরেন্দ্র মোদী। ওই বৈঠকে পরিস্থিতির পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী। মারণ-ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রীকে গোটা দেশে ১৪৪ ধারা জারির আর্জি জানিয়েছে একদল শিল্পপতি। ৫১ জন শিল্পোদ্যোগীর আর্জি, অবিলম্বে দেশজুড়ে জারি করা হোক ১৪৪ ধারা। সূত্রের খবর, এদিন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠকে নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। একাধিক পদক্ষেপ করার ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এমন প্রেক্ষাপটে প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণের ঘোষণায় স্বাভাবিকভাবে তুঙ্গে জল্পনা। কারণ ব্যক্তির নাম নরেন্দ্র মোদী। কড়া সিদ্ধান্ত নেওয়া তাঁর ধাতে। ঠিক কী সিদ্ধান্ত নিতে চলেছেন নমো? তার জন্য অপেক্ষা করতে বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত। 

এদিন বৈঠকে করোনাভাইরাসের মোকাবিলায় সাধারণ মানুষ, স্থানীয় সংগঠন ও বিভিন্ন সংস্থাকে যুক্ত করার ব্যাপারে জোর দেন প্রধানমন্ত্রী। বিশেষজ্ঞ ও আধিকারিকদের এগিয়ে আসার আবেদনও করেন মোদী। 

এর পাশাপাশি করোনা প্রতিরোধে দিন-রাত এক করে যাঁরা কাজ করছেন,তাঁদেরও ধন্যবাদজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর দফতর টুইট করেছে,''Covid-19 মোকাবিলায় যেভাবে কাজ চলছে, সে জন্য রাজ্য সরকার, চিকিত্সা ব্যবস্থার সঙ্গে যুক্ত ব্যক্তিরা, প্যারামেডিক্যাল কর্মী, সেনা, আধা সেনা, পুরসভা ও বিমান পরিবহণে যুক্ত কর্মীদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।''    

সূত্রের খবর, বৈঠকে নমুনাপরীক্ষা কেন্দ্রের সংখ্যা বাড়ানো নিয়ে কথা হয়েছে। বেসরকারি সংস্থাগুলিকেও যুক্ত করা হতে পারে। এর পাশাপাশি চিকিত্সা ব্যবস্থার পরিধিও আরও বাড়ানো নিয়েও কথা হয়েছে। 

আরও পড়ুন- করোনা আক্রান্ত ছেলেকে নিয়ে ঘুরেছেন মা, রোগী দেখেছেন সরকারি চিকিৎসক বাবা

.