ঈশ্বরের দেওয়া রূপ কতটা ভোটে কাজে লাগাতে পারবেন! প্রিয়ঙ্কাকে ব্যক্তি আক্রমণ বিজেপির

নীতীশ কুমারের ক্যাবিনেটের বিজেপির ওই মন্ত্রীর দাবি, প্রিয়ঙ্কা সুন্দরী। ঈশ্বর তাঁর রূপ দিয়েছেন। কিন্তু ভোটে কতটা কাজে লাগাতে পারবেন, সেটাই দেখার!

Updated By: Jan 25, 2019, 04:49 PM IST
ঈশ্বরের দেওয়া রূপ কতটা ভোটে কাজে লাগাতে পারবেন! প্রিয়ঙ্কাকে ব্যক্তি আক্রমণ বিজেপির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বাহাত্তর ঘণ্টা কাটেনি। ময়দানে নামতেই একের পর এক কটাক্ষের মুখে পড়তে হয়েছে রাজীব-তনয়া প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে। এ বার লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যের শিকার হলেন প্রিয়ঙ্কা। বিহারের মন্ত্রী তথা বিজেপি নেতা বিনোদ নারায়ণ ঝা বলেন, প্রিয়ঙ্কা সুন্দরী কিন্তু তাঁর কোনও রাজনৈতিক অভিজ্ঞতা নেই। সংবাদ সংস্থা এএনআইকে তিনি আরও বলেন, “তাঁর বয়স ৩৭-৩৮ হবে। বড়জোর ৪২ হবে। এখনও পর্যন্ত রাজনৈতিক অভিজ্ঞতা তৈরি হয়নি তাঁর।”

আরও পড়ুন- আয়ুষ্মান নমো! ভোটের মুখে বাড়ি-বাড়ি প্রধানমন্ত্রীর চিঠি

নীতীশ কুমারের ক্যাবিনেটের বিজেপির ওই মন্ত্রীর দাবি, প্রিয়ঙ্কা সুন্দরী। ঈশ্বর তাঁর রূপ দিয়েছেন। কিন্তু ভোটে কতটা কাজে লাগাতে পারবেন, সেটাই দেখার! ৪৭ বছর বয়সী রাহুলের বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে লোকসভা নির্বাচনের প্রাক্কালে পূর্ব উত্তরপ্রদেশে কংগ্রেসের মহাসচিব হিসাবে করে নির্বাচনী প্রচারের দায়িত্ব দেওয়া হয়। বহু জল্পনার পর প্রতক্ষ্যভাবে প্রিয়ঙ্কা রাজনীতিতে আসায় নতুন করে উজ্জ্বীবিত হয় কংগ্রেস। তবে, বিজেপি মুখপাত্র সম্বিত পাত্রের কটাক্ষ “প্রিয়ঙ্কা কংগ্রেসের কাছে অন্ধের লাঠি।” তাঁর কথায়, মহাজোটে ঠাঁই না পেয়ে প্রিয়ঙ্কাকে বাজি ধরেছে কংগ্রেস।

আরও পড়ুন- কয়েক বছর আগেই প্রিয়ঙ্কাকে রাজনীতিতে আনার সিদ্ধান্ত নেওয়া হয়: রাহুল

রবার্ট বঢরার প্রসঙ্গ তুলে বিহারের ডেপুটি মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা সুশীল মোদী বলেন, যে মহিলাকে রাজনীতিতে নিয়ে এসেছে কংগ্রেস, তাঁর জীবনসঙ্গীর গায়ে দাগ লেগে রয়েছে। সুশীল মোদী আরও বলেন, যদি কোনও ব্যক্তিকে নিয়ে এসে রাজনীতিতে বিকল্প তৈরি করার চেষ্টা করা হয়, তা হলে আমাদের অনেক বিরাট কোহলি-অমিতাভ বচ্চন রয়েছেন। কিন্তু রাজনীতিতে নকল মুখ কাজ করে না। ইন্দিরা গান্ধীর সঙ্গে প্রিয়ঙ্কার মুখের মিল থাকলেও অনেক পার্থক্য রয়েছে দু’জনের। প্রিয়ঙ্কার সঙ্গে তাঁর স্বামী রবার্ট বঢরাকেও জমি কেলাঙ্কারির প্রসঙ্গ তুলে কাঠগড়ায় দাঁড় করান মোদী।